Saturday, September 21, 2024
Homeজাতীয়কেক কেটে ও ফানুস উড়িয়ে বঙ্গবন্ধুর ১০২তম জন্মদিন উদযাপন

কেক কেটে ও ফানুস উড়িয়ে বঙ্গবন্ধুর ১০২তম জন্মদিন উদযাপন

নবদূত রিপোর্ট:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী আজ বৃহস্পতিবার। স্বাধীনতার মহানায়ক বঙ্গবন্ধুর জন্মদিনটি ‘জাতীয় শিশু দিবস’ হিসেবে পালন করা হয়।

বাংলাদেশের স্থপতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বৃহস্পতিবার (১৭ মার্চ) রাত ১২টা ১ মিনিটে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে রাজধানীর কলাবাগান মাঠে কেক কাটা হয়। এরপরই আতশবাজি ফুটিয়ে ও ফানুস উড়িয়ে বঙ্গবন্ধুর ১০২ তম জন্মদিনকে স্মরণীয় করে রাখা হয়।

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং মুজিববর্ষের বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে এবার উদযাপিত হয় এ দিনটি। এর আগে বঙ্গবন্ধুর শততম জন্মদিন থেকে শুরু হয় মুজিববর্ষ। যা এবছরের ৩১ মার্চ পর্যন্ত বর্ধিত করা হয়েছে।

স্বাধীন বাংলাদেশের স্থপতি, বাঙালি জাতির অবিসংবাদিত এই নেতা ১৯২০ সালের এই দিনে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

এ উপলক্ষ্যে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং  প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলাদা বাণী দিয়েছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্‌যাপন জাতীয় বাস্তবায়ন কমিটি এবং আওয়ামী লীগসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে। বিশ্বের অন্যান্য দেশে বাংলাদেশি দূতাবাসগুলোতেও দিবসটি যথাযথ মর্যাদায় উদ্‌যাপন করা হবে। দিনটিকে সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে।

RELATED ARTICLES

Most Popular