Saturday, September 21, 2024
Homeজাতীয়নিউমার্কেট সংঘর্ষের ঘটনায় পুলিশের ভূমিকা প্রশ্নবিদ্ধ : নুর

নিউমার্কেট সংঘর্ষের ঘটনায় পুলিশের ভূমিকা প্রশ্নবিদ্ধ : নুর

ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, গতকাল রাত ও আজকের ঘটনায় পুলিশের অবস্থান ছিলো প্রশ্নবিদ্ধ। কিছু কিছু ক্ষেত্রে পুলিশ ছিলো অতি উৎসাহী।ব্যবসায়ীদের পক্ষ নিয়ে টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপে অনেক শিক্ষার্থী আহত হওয়ার ঘটনাও ঘটেছে। কয়েকজন শিক্ষার্থীর শরীর একেবারে ঝাঁজরা করে দিয়েছে। পুলিশের এমন আচরণ সংঘর্ষের দিকে আরও উসকে দিয়েছে।

মঙ্গলবার রাজধানীর নিউমার্কেটে ঢাকা কলেজের শিক্ষার্থী ও ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনা প্রসঙ্গে একটি গণমাধ্যমকে এসব কথা বলেন নুর।

তিনি বলেন, নিউমার্কেট ব্যবসায়ী ও শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনা অতি দু:খজনক।এটা প্রায় সময়ই শুনা যায় যে দোকানদার ও শিক্ষার্থীদের মাঝে এমন ঘটনা ঘটতে। আমি মনে করি নিউ মার্কেট ব্যবসায়ীদের একটু সহনশীল থাকা দরকার।আর ঢাকা কলেজের ছাত্রদেরও একটু ধৈর্য থাকা উচিত বলে মনে করি।সংঘর্ষ হামলা কারো জন্যই মঙ্গলজনক নয়।

তিনি আরও বলেন, তবে গতকাল রাত ও আজকের ঘটনায় পুলিশের অবস্থান ছিলো প্রশ্নবিদ্ধ। কিছু কিছু ক্ষেত্রে পুলিশ ছিলো অতি উৎসাহী।ব্যবসায়ীদের পক্ষ নিয়ে টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপে অনেক শিক্ষার্থী আহত হওয়ার ঘটনাও ঘটেছে।কয়েকজন শিক্ষার্থীর শরীর একেবারে ঝাঁজরা করে দিয়েছে। পুলিশের এমন আচরণ সংঘর্ষের দিকে আরও উসকে দিয়েছে।পুলিশের মধ্যে অবস্থানে থাকা উচিত ছিল। ছোটখাটো ঘটনাকে এত বড় ঘটনায় রুপান্তর করা উচিত হয়নি।মূল ঘটনার তদন্ত করে যারাই দোষী তাদের বিচারের আওতায় আনা হোক।

RELATED ARTICLES

Most Popular