Saturday, September 21, 2024
Homeরাজনীতিভর্তিচ্ছুদের শুভেচ্ছা জানাতে এসে ছাত্রলীগের বাধার মুখে ছাত্রদল

ভর্তিচ্ছুদের শুভেচ্ছা জানাতে এসে ছাত্রলীগের বাধার মুখে ছাত্রদল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ক ইউনিটের ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ফুল দিয়ে শুভেচ্ছা জানাতে গিয়ে ছাত্রলীগের বাধার মুখে পড়েছে ছাত্রদল।

শুক্রবার (১০ জুন) দুপুর ১২টার দিকে কলা ভবনের ভিতরের গেইটে অবস্থান নেয় ছাত্রদল। এসময় বঙ্গবন্ধু হল ছাত্রলীগের নেতাকর্মীরা এসে তাদের সেখান থেকে সরে যেতে বলে।

পরে ছাত্রদল গেইটের বাইরে গিয়ে অবস্থান নেয়। তখন ছাত্রলীগ আবারও তাদের এসে বাধা দেয়। এসময় বিশ্ববিদ্যালয় প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিল। পরে তারা গেইটের সামনে থেকে সরে গিয়ে রাস্তার দুপাশে দাঁড়িয়ে শিক্ষার্থীদের ফুল ও কলম দিয়ে শুভেচ্ছা জানায়।

শুভেচ্ছা জানানো শেষে ১২টা ৪৫ মিনিটের দিকে বিশ্ববিদ্যালয়ের ভিসি চত্বর, ফুলার রোড, শহীদ মিনার হয়ে ক্যাম্পাস ত্যাগ করে।

ঘটনাস্থলে উপস্থিত পুলিশের রমনা জোনের সহকারী কমিশনার (এডিসি) হারুনুর রশীদ বলেন, শিক্ষার্থীরা যাতে সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারে, সেজন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের আহ্বানে ও ডিএমপি কমিশনারের নির্দেশে আমরা দায়িত্ব পালনে সচেষ্ট ছিলাম। তবে এ সময় ছাত্রলীগ ও ছাত্রদলের মাঝে কোনো ধরনের উত্তেজনার সৃষ্টি হয়নি বলে দাবি করেন পুলিশের এ কর্মকর্তা।

পরীক্ষা শেষে সাংবাদিকদের দেওয়া সাক্ষাৎকারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রাব্বানী বলেন, ‘তারা (ছাত্রদল) সেখানে এসেছে ফুল দিয়ে শুভেচ্ছা জানাতে। সেখানে কোনো সমস্যা বা বিশৃঙ্খলা সৃষ্টি হয়নি। ক্যাম্পাসে কারা কী জন্য আসলো সেটি দেখা আমাদের দায়িত্ব না। আমাদের দায়িত্ব হলো সকাল ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত শিক্ষার্থীরা যাতে নির্বিঘ্নে পরীক্ষা দিতে পারে সেটি নিশ্চিত করা। আমাদের উন্মুক্ত ক্যাম্পাস, আমরা চব্বিশ ঘণ্টাই সাতটি গেইট খোলা রাখি।’

RELATED ARTICLES

Most Popular