Saturday, September 21, 2024
Homeজাতীয়এশিয়াটিক সোসাইটির বিশেষ বক্তৃতা অনুষ্ঠিত

এশিয়াটিক সোসাইটির বিশেষ বক্তৃতা অনুষ্ঠিত

এশিয়াটিক সোসাইটি অফ বাংলাদেশ (এসএসবি) এর ২০২২-২৩ বছরের জন্য প্রথম বিশেষ বক্তৃতা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৩ জুলাই) বিকেলে এশিয়াটিক সোসাইটি মিলনায়তনে এই বিশেষ বক্তৃতা অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। এতে সোসাইটির সভাপতি অধ্যাপক খন্দকার বজলুল হকের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন সোসাইটির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান।

অনুষ্ঠানে বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্যের কিংস কলেজের সাবেক ভাইস-ডিন ও আধুনিক ইতিহাসের অধ্যাপক ড. জন উইলসন। তিনি ‘বাংলাদেশ অ্যান্ড দ্য গ্লোবাল হিস্ট্রি অব দ্য নেশন স্টেট’ বিষয়ে বক্তৃতা দেন।

অনুষ্ঠানে সম্মানিত ফেলো, কাউন্সিল সদস্য এবং সোসাইটির সদস্যরা, শিক্ষাবিদ, পণ্ডিত, বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন এবং অনেকেই জুম প্ল্যাটফর্মের মাধ্যমে প্রোগ্রামে যুক্ত ছিলেন। বিশেষ বক্তার উপস্থাপনা শেষে শ্রোতারা বক্তৃতার বিষয় সম্পর্কে তাদের প্রশ্ন জিজ্ঞাসা করেন এবং সংক্ষিপ্ত মন্তব্য করেন।

এছাড়াও বিশেষ বক্তৃতা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রো-ভিসি অধ্যাপক ড. হারুন অর রশিদ, অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন, সাবেক ডিন অধ্যাপক ড. সদরুল আমিন, অধ্যাপক মোঃ শহিদুল ইসলাম, অধ্যাপক মোঃ আবুল কালাম সরকার, অধ্যাপক মোঃ হুমায়ুন কবির, অধ্যাপক এমএম কাউসার প্রমুখ।

RELATED ARTICLES

Most Popular