Saturday, September 21, 2024
Homeরাজনীতিমিডিয়া কাভারেজের জন্য বিএনপি নিজেরাই পুলিশের সাথে সংঘর্ষে জড়ায় : কাদের

মিডিয়া কাভারেজের জন্য বিএনপি নিজেরাই পুলিশের সাথে সংঘর্ষে জড়ায় : কাদের

দৃষ্টি আকর্ষণের জন্য, মিডিয়া কাভারেজের জন্য বিএনপি নিজেরাই পুলিশের সাথে সংঘর্ষে লিপ্ত হয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার (২ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে এক আন্তর্জাতিক কনফারেন্স শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, তারা (বিএনপি) যখনই রাজপথে আসে, তখন তারা আন্দোলন জমানোর জন্য, দৃষ্টি আকর্ষণের জন্য, মিডিয়া কাভারেজের জন্য, নিজেরাই পুলিশের সাথে সংঘর্ষে লিপ্ত হয়। যাতে পুলিশ তাদের উপর চড়াও হয়। পুলিশকে আপনি আক্রান্ত করবেন, পুলিশ কি আপনাকে রক্ষা করবে না? অবশ্যই রক্ষা করবেন। নিজেরা পুলিশের সাথে হামলা মারামারি করে মিডিয়া কাভারেজ পাওয়ার এই চেষ্টা করেন।

তিনি বলেন, আমরা আশঙ্কা করছি, তারা ২০১৩-১৪ তে যেভাবে আগুন সন্ত্রাস বোমাবাজি করেছিল, তারা সেটারই পুনরাবৃত্তি ঘটাতে চাইবে। তারা জানে নির্বাচন করে বিএনপি শেখ হাসিনা সরকারকে হটাতে পারবে না। আজকে তারা এই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করে যাচ্ছে। সরকার তাদের উপর হামলা করছে এমন অপবাদ দিচ্ছে।

তাদের সেই কর্মীরা যারা এখন আর কর্মী নেই, তারা দুর্বৃত্ত হয়ে গেছে। যারা সন্ত্রাসী মামলার আসামী, তাদের পুলিশ যদি এই অপরাধের জন্য ধরতে যায়, সেটা কী পুলিশের অপরাধ? খারাপ কাজ যারা করবে, অপরাধ যারা করবে, তারা আওয়ামী লীগের হলেও ছাড় নেই। এই কথা প্রধানমন্ত্রীও বারবার বলেছেন। এই বিষয়ে তিনি শূন্য সহিষ্ণুতা নীতি অবলম্বন করেন।

বিএনপিকে রাজপথে প্রতিহতের বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমি গায়ে পড়ে আক্রমণ করব না। কিন্তু আমি যদি তাদের দ্বারা আক্রান্ত হই তখন আমার নিজেকে রক্ষা করার জন্য পাল্টা জবাব দিতে হবে। আর এই জবাব জনগনকে সঙ্গে নিয়ে বাংলাদেশ আওয়ামী লীগ দেবে। যদি আমরা আক্রান্ত হই, তাহলে পাল্টা আক্রমণ করব।

RELATED ARTICLES

Most Popular