Saturday, September 21, 2024
Homeঅপরাধরংপুর মেডিকেলের সিন্ডিকেট ও দালাল দমনে প্রতিবাদী রংপুবাসির গণপদযাত্রা অনুষ্ঠিত

রংপুর মেডিকেলের সিন্ডিকেট ও দালাল দমনে প্রতিবাদী রংপুবাসির গণপদযাত্রা অনুষ্ঠিত

রংপুর মেডিক্যালে দুই বিশ্ববিদ্যালের শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদে এবং সিন্ডিকেট ও দালালমুক্ত করে হাসপাতাল রক্ষার দাবিতে রংপুর প্রেসক্লাব প্রাঙ্গণ থেকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল অভিমুখে গণপদযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

তবে প্রশাসনের অনুরোধে বঙ্গবন্ধুর ম্যুরাল চত্ত্বরেই শেষ হয় গণপদযাত্রাটি।সোমবার (১৪ জুন) বিকাল সাড়ে ৪ টায় রংপুর নগরীর প্রেসক্লাব প্রাঙ্গণ থেকে প্রতিবাদী রংপুর বাসীর ব্যানারে গণপদযাত্রাটির সূচনা হয়।রংপুর মেডিকেল অভিমুখে যাওয়ার পথে পুলিশি বাধায় জিলা স্কুলের সামনে বঙ্গবন্ধু চত্ত্বরের সামনে সমাপ্ত হয় গণপদযাত্রাটি।

এসময় গণপদযাত্রায় বক্তব্য রাখেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাবেক সভাপতি তুহিন ওয়াদুদ, বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের শিক্ষক উমর ফারুক, রংপুর জেলা ছাত্র অধিকার পরিষদের সম্মানিত সভাপতি ইমরান আহমেদ ,জেলা ছাত্র সমাজের আহ্বায়ক আরিফুল ইসলাম,বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাবেক সাধারন সম্পাদক মাহফুজুল ইসলাম বকুল,বেরোবি স্টুডেন্ট রাইটস্ ফোরামের সভাপতি মাহামুদ মিলন,সাধারন সম্পাদক বায়েজিদ আহম্মেদ রনি প্রমুখ।

এসময় বক্তারা বলেন,রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে যেকোনো সেবা নিতে গেলেই ঘুষ দিতে বাধ্য থাকতে হয় রোগীদের।আর সেই অতিরিক্ত টাকা নেওয়ার প্রতিবাদ করায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের উপর নগ্ন হামলা করেছে হাসপাতালের স্টাফ ও দালালরা।৭২ ঘন্টার মধ্যে দালালদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা না নিলে ও বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে সুচিকিৎসা না দিলে আরো কঠোর আন্দোলনের ডাক দেওয়ার হুঁশিয়ারি দেন। বক্তাদের একটাই দাবি রংপুরের ২ কোটি সাধারণ মানুষ যেন সুচিকিৎসা পায়।

RELATED ARTICLES

Most Popular