Saturday, September 21, 2024
Homeআদালতসকল রায় বাংলায় অনুবাদ করা হবে: প্রধান বিচারপতি

সকল রায় বাংলায় অনুবাদ করা হবে: প্রধান বিচারপতি

নিজস্ব প্রতিবেদক :

বাংলাদেশ সুপ্রিম কোর্ট থেকে প্রকাশিত সকল রায় বাংলায় অনুবাদ করা হবে বলে জানিয়েছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। তিনি বলেন, ভাষা অনুবাদে সুপ্রিম কোর্টে নতুন একটি প্রযুক্তি সংযোজিত হয়েছে, সেখানে আমাদের কর্মকর্তারা যে রায়গুলো ইতিমধ্যে লিখেছেন সেগুলো যাতে সুষ্ঠুভাবে অনুবাদ করা হয়, আমরা বিষয়টি নিয়ে কাজ করছি।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

প্রধান বিচারপতি বলেন, প্রত্যেকটি রায় যাতে অনুবাদ করা যায়, বাংলাদেশ সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে নতুন একটি প্রযুক্তি যুক্ত করা হয়েছে। এই প্রযুক্তির মাধ্যমে যেকোন ব্যক্তি, যেকোনো বিচারপ্রার্থী শুধু মাত্র একটি ক্লিকের মাধ্যমে যেকোনো দেওয়া রায় অনুবাদ করে পড়তে পারবেন।

তিনি বলেন, আমি সবাইকে অনুরোধ করব আসেন আমরা যে আদর্শের ভিত্তিতে বাংলাকে রক্তের বিনিময়ে স্বাধীন করেছি, সেই বাংলাদেশকে সবাই মিলে এগিয়ে নিয়ে যাই। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, দেশের বিচার ব্যবস্থা হয়ে যাচ্ছে।

প্রধান বিচারপতি আরও বলেন, আমরা স্বপ্ন দেখি এত সুন্দর সমৃদ্ধ বাংলাদেশ গড়ার। এই স্বপ্ন আমরাই বাস্তবায়ন করব। এই শতাব্দি হবে আমাদের শতাব্দি।

RELATED ARTICLES

Most Popular