Saturday, September 21, 2024
Homeরাজনীতির‍্যাব হেফাজতে নারীর মৃত্যুতে নারী অধিকার পরিষদের গভীর উদ্বেগ

র‍্যাব হেফাজতে নারীর মৃত্যুতে নারী অধিকার পরিষদের গভীর উদ্বেগ

নওগাঁয় র‍্যাব হেফাজতে নারীর মৃত্যুতে গভীর উদ্বেগ প্রকাশ করছে নারী অধিকার পরিষদ। মঙ্গলবার নারী অধিকার পরিষদের সমন্বয়ক তামান্না ফেরদৌস শিখা স্বাক্ষরিত এক বিবৃতিতে এ উদ্বেগ প্রকাশ করা হয়।

আমরা জেনেছি, নওগাঁ সদর উপজেলার চন্ডীপুর ইউনিয়ন ভূমি কার্যালয়ে অফিস সহকারী পদে কর্মরত সুলতানা জেসমিন-কে একটি অভিযোগের প্রেক্ষিতে র‍্যাব কর্তৃক আটক ও পরবর্তীতে র‍্যাবের হেফাজতে তার মৃত্যু ঘটে।  আইনশৃঙ্খলা বাহিনীর হেফাজতে একজন নারীর মৃত্য আমাদের শংকিত করে তুলেছে যে, নারীরা কোথায় নিরাপদ।

বিবৃতিতে বলা হয়, আইনশৃঙ্খলা বাহিনীর হেফাজতে এর আগেও এমন বহু ঘটনা ঘটেছে। হেফাজতে নিয়ে তাদের নির্মম নির্যাতন মৃত্যুর কোলে ঠেলে দিচ্ছে নাগরিকদের। লেখক, কলামিসট, বিরোধীদলীয় নেতৃবৃন্দ, আলেম ওলামা, দীনমজুর সবই আছে এই তালিকায়।  র‍্যাব হেফাজতে নওগাঁ সদর উপজেলার চন্ডীপুর ইউনিয়ন ভূমি কার্যালয়ের অফিস সহকারী সুলতানা জেসমিন এর মৃত্যু সেটিরই নির্মম বহিঃপ্রকাশ।

নারী অধিকার পরিষদ মনে করে, শুধু প্রধানমন্ত্রী আর স্পীকার এই দুই পদে নারীকে বসিয়ে নারীর ক্ষমতায়ন ও সুরক্ষা নিশ্চিত করা যাবে না। আইনশৃঙ্খলা বাহিনীতে নারী সদস্যের সংখ্যা বাড়াতে হবে। দেশের প্রতিটি সেক্টরে পুরুষের  পাশাপাশি নারীর অংশীদারীত্বমূলক ক্ষমতায়ন নিশ্চিত করতে হবে। নওগাঁ এর ঘটনায় নারী অধিকার পরিষদ বিচারবিভাগীয় তদন্ত চায়, এবং দোষী র‍্যাব সদস্যদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছে। 

RELATED ARTICLES

Most Popular