Saturday, September 21, 2024
Homeমতামতষড়যন্ত্রের কবলে ভিপি নুর ও গনঅধিকার পরিষদ

ষড়যন্ত্রের কবলে ভিপি নুর ও গনঅধিকার পরিষদ

সালেহ আহমদ

দেশবাসী আপনারা অবশ্যই জানেন ভিপি নুর একটি নাম একটি ইতিহাস। ১৮তে কোটা সংস্কার আন্দোলন এর মধ্যে দিয়ে উঠে আসা ছাত্র নেতৃত্ব আজ জাতীয় রাজনীতি তে আশার আলো দেখাচ্ছে।
এটি এতো সহজ ছিলনা, হামলা মামলা অসহযোগ নির্যাতনের একটি ফসল “গনঅধিকার পরিষদ ” মিথ্যা মামলা,কালো আইন, আর লীগ কর্তৃক হামলায় অসংখ্য নেতা কর্মী আহত ও শহিদ হয়েছেন, তাদের কে আমরা শ্রদ্বার সাথে স্মরন করি।
ভারতীয় আগ্রাসন নিয়ে দলটির অনড় অবস্থান প্রসংশনীয়, শেষ মেশ মোদি বিরোধী আন্দোলন গড়ে তুলে ছাত্র,যুব,শ্রমিক জনতা কে সাথে নিয়ে রাস্তায় নেমে আসে দলটি।দেশের আলেম-ওলামা সহ অনেক নেতাকর্মী দীর্ঘদিন কারাবরণ করেন।

গত ২৬ অক্টোবর ২০২১ ইং ড. রেজা কিবরিয়াকে আহবায়ক এবং ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরকে সদস্য সচিব করে ১০১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষনা করা হয়।
শুরু হয় পথচলা গনঅধিকার পরিষদ এর আত্মপ্রকাশ এর পর থেকেই দেশজুড়ে নানান শ্রেনিপ্রেশার মানুষের কাছে গ্রহনযোগ্য হতে থাকে দলটি

ক্রমেই সাংগঠনিক কার্যক্রম বৃদ্ধি পেতে থাকে, বর্তমানে দেশের প্রায় ৫০ টি জেলায় আহবায়ক কমিটি ঘোষণা করা হয়েছে
এবং অনেক জায়গায় উপজেলা,থানা,ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি দিতে সক্ষম হয়েছে দলটি। পাশাপাশি সহযোগী সংগঠন হিসেবে
বর্তমানে ছাত্র, যুব,শ্রমিক, পেশাজীবি, আইন,নারী, ও প্রবাসী অধিকার পরিষদ কে নিয়ে বড় একটি প্লাটফর্ম এ রুপ নিয়েছে দলটি।

নিবন্ধন প্রক্রিয়ায় প্রায় শতাধিক দল আবেদন করলেও ১২ টির মতো দল বাচাই পর্বে আসে তার মধ্যে আমি মনে করি জনবল ও শক্তিতে “গনঅধিকার পরিষদ” এগিয়ে আছেন সবার আগে।
গনতান্ত্রিক দলগুলোর সাথে যুগপৎ আন্দোলন দ্রব্যমুল্য উর্ধগতি, বিদ্যুৎ ও জালানি সংকট সহ রাজপথে সক্রিয় রয়েছে দলটি,
যুগোপযোগী কয়েকটি সীদ্ধান্ত আমার দলটির প্রতি আগ্রহ বাড়িয়েছে তারমধ্য গনতন্ত্র মঞ্চ ত্যাগ করা ভিপি ও তার দলের চাহিদা ছিল রাজপথে সকল ইসলামি দলকে সাথে নিয়ে যুগপৎ আন্দোলন করা
কিন্তু তারা সেটি চায়নি, যদিও গনতন্ত্র মঞ্চের অধিকাংশ নেতাই দলছুট ও জনবিচ্ছিন্ন ব্যক্তি, আমি সেদিকে যাচ্ছিনা।

দলটির দৈনন্দিন বিস্তার লাভ করা সহ্য হচ্ছেনা কিছু দুষ্ট চরিত্রের লোকদের কাছে তারা নানান ভাবে ষড়যন্ত্রের ফাঁদ পেতেছে দলের অভ্যন্তরীন লোক দিয়ে। যার কালো ছায়া এখন সবার সামনে দৃশ্যমান, আমি দেশের সকল নাগরিক ও সংগঠন এর সকল সদস্যের প্রতি অনুরোধ করছি ভিপি নুরের পাশে দাড়ান এবং তার দল গনঅধিকার পরিষদ কে শক্ত হাতে আকড়ে ধরুন।
ভিপি নুর ১৯ বা তার অধিক হামলার স্বীকার হয়েছেন তবুও কারো রক্তচক্ষু কে ভয় করেনি, তার সহযোদ্ধা,শীর্ষ রা করবে না আশা করি
আসুন সকল ষড়যন্ত্র গুড়িয়ে দি

সালেহ আহমদ

RELATED ARTICLES

Most Popular