Saturday, September 21, 2024
Homeউপ-সম্পাদকীয়রেজা কিবরিয়ার কাছে খোলা চিঠি

রেজা কিবরিয়ার কাছে খোলা চিঠি

আশফাকুর রহমান শাওন :

২০১৮ সালে কোটা সংস্কার আন্দোলনের মধ্য দিয়ে রাজপথে জন্ম নেয়া ছাত্র সংগঠন “ছাত্র অধিকার পরিষদ” পরবর্তীতে যুব,শ্রমিক এবং পেশাজীবি অধিকার পরিষদ গঠনের মধ্য দিয়ে আজকের “গণঅধিকার পরিষদ”। এই দলের ইতিহাসে মিশে আছে একদল তরুণদের সম্ভাবনাময় ক্যরিয়ার বিসর্জন, ক্ষমতাসীনদের হামলায় রাজপথে রক্তাক্ত হয়ে বিভিন্ন হাসপাতালে গোপনে চিকিৎসা নেয়া, মিথ্যা মামলায় মাসের পর মাস জেল খেটে বাবা-মায়ের স্বপ্ন ভেঙে পরিবারের বোঝা হওয়ার গল্প।

দেশের আপামর তারুণ্যের প্রতিনিধিত্বকারী এমন একটি দলে আপনি রেজা কিবরিয়া কে অনেক আস্হা এবং স্বপ্ন নিয়ে এই সংগ্রামী তরুণরা আহ্বায়ক মনোনীত করার মাধ্যমে সম্মানীত করেছিল। অতছ,ক্ষমতাসীনদের থেকে নানা ধরনের টোপে, বিভিন্ন ধরনের প্রলোভনে আপনি এমনভাবে প্রভাবিত হলেন, দলের পক্ষ থেকে তথাকথিত ইনসাফ কমিটি নামক ফাঁদে নিজেকে জড়াতে না করা হয়েছিল কিন্তু আপনি কথা শুনেননি। জবাবদিহিতা না করে ওল্টো নিজ দলের সদস্য সচিব,ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) এর নির্বাচিত ভিপি নুরুলহক নুরের বিরুদ্ধে ৬ মাস আগে আওয়ামীলীগের করা প্রপাগান্ডা যা সাধারণ মানুষ তখনই প্রত্যাখ্যান করেছিল সেই একই অভিযোগের সূরে আপনি কথা বলছেন। ড. কামাল হোসেনের ২৬ বছরের দল গণফোরাম ভেঙে এখন গণঅধিকার পরিষদ ভাঙ্গার ধারপ্রান্তে নিয়ে এসেছেন। আহ্বায়ক হওয়ার প্রায় দেড় বছরেরও বেশি সময় অতিবাহিত হওয়ার পরও এখনও আপনি দলের সকল কেন্দ্রীয় নেতাদের চেনেন না,আপনার সাথে কেউ দেখা করার প্রয়োজন হলে আপনার ব্যক্তিগত সহকারীর মাধ্যমে অনুমতি নিতে হয়। আপনি দলের নিয়মিত সভা গুলোতে আসেন না, দলের কর্মসূচিতে অংশগ্রহন করেন না, অতছ আপনি বিদেশে গিয়ে বিভিন্ন সংস্হার গোপন মিটিংয়ে অংশ নেন! কি চান আপনি ?

জনাব রেজা কিবরিয়া, আপনি সত্যিকার অর্থেই যদি গণঅধিকার পরিষদকে অন্তর  থেকে ধারণ করে থাকেন তাহলে এই দলের মূলনীতি,লক্ষ্য ও উদ্দ্যেশের প্রতি নুন্যতম দায়বদ্ধতার যায়গা থেকে ক্ষমতাসীনদের ফাঁদে পা দিয়ে ২০১৪ এবং ২০১৮ এর মত ২০২৩ এর নির্বাচনে আরেকবার এদেশের মানুষের উপর ফ্যাসিবাদ চাপানোর খেলায় সহযোগীতা করিয়েন না।

জনাব রেজা কিবরিয়া , আপনার কাছে আকুল আবেদন আপনি অধ্য ২ জুলাই ২০২৩ তারিখে গণঅধিকার পরিষদ কেন্দ্রীয় আহবায়ক কমিটির জরুরী সভার সিদ্ধান্ত মোতাবেক গঠনতন্ত্র অনুযায়ী অনুষ্টিত হতে যাওয়া আগামী ১০ জুলাই দলের ১ম জাতীয় কাউন্সিল ও উচ্চতর পরিষদ নির্বাচনে অংশগ্রহন করুন এবং দলের নেতা-কর্মীদের সমর্থন নিয়ে নিজের গ্রহনযোগ্যতা প্রমান করুন।

আশাকরি দল এবং দেশের স্বার্থে আপনার মেধা ও যোগ্যতাকে কাজে লাগিয়ে গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনকে বেগবান করে ফ্যাসিবাদের পতন ত্বরান্বিত করতে আপনি সচেষ্ট হবেন।

আশফাকুর রহমান শাওন
কার্যকরি সদস্য, গণঅধিকার পরিষদ।

RELATED ARTICLES

Most Popular