Saturday, September 21, 2024
Homeদূর পরবাসকুমিল্লা নামেই বিভাগ বাস্তবায়নের দাবিতে লন্ডনে গণস্বাক্ষর কর্মসূচিতে এমপি বাহার

কুমিল্লা নামেই বিভাগ বাস্তবায়নের দাবিতে লন্ডনে গণস্বাক্ষর কর্মসূচিতে এমপি বাহার

রাশেদুল হক রিয়াদ (সম্পাদক নবদূত নিউজ চ্যানেল)

কুমিল্লা নামেই বিভাগ বাস্তবায়নের দাবিতে, গণস্বাক্ষর কর্মসূচিতে অংশগ্রহণ করতে বর্তমানে যুক্তরাজ্যে সফর করছেন কুমিল্লা-৬ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা হাজী আ ক ম বাহার উদ্দিন বাহার। গত রবিবার (০৯ জুলাই) বিকালে ৬ ঘটিকায় এমপি বাহারকে নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে দ্য কুমিল্লা কনসোর্টিয়াম ইউকে।

লন্ডনের রয়্যাল রিজেন্সি হলে অনুষ্ঠিত এই নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে এমপি বাহার বলেন, আমার একটি স্লোগান আছে ‘কুমিল্লা এগোলে, এগোবে বাংলাদেশ’।

তিনি বলেন, আজকে আপনাদের মাধ্যমে আবারো আমাদের নেত্রীকে বলতে চাই, কুমিল্লা নামে কুমিল্লা বিভাগ চাওয়ার কথাটা আমার ব্যক্তিগত কথা না। কুমিল্লার কোটি মানুষে দাবি এটা। আমার বিশ্বাস বঙ্গবন্ধু কন্যা গণমানুষের এই দাবি প্রত্যাখ্যান করবেন না। কুমিল্লা নামেই কুমিল্লা বিভাগ দিবেন তিনি।

তিনি আরো বলেন ঐতিহ্যবাহী কুমিল্লায় বঙ্গবন্ধু ও শেখ হাসিনার অনেক স্বপ্নের বাস্তবায়ন হয়েছে। এই কুমিল্লা খুনি খন্দকার মোশতাকের কুমিল্লা নয়, এমনকি সে কুমিল্লায় স্থায়ী বাসিন্দাও নয়। কুমিল্লা অসংখ্যা জ্ঞানী ও গুণী মানুষের জন্ম। তাই আমরা সবাই কুমিল্লা নামেই বিভাগ চাই। আমি একদিনে এই বিভাগ দাবি করিনি সেই ১৯৮৮ সাল থেকে কুমিল্লা বিভাগের জন্য আন্দোলন করে আসছি।

দ্য কুমিল্লা কনসোর্টিয়াম ইউকের আহ্বায়ক জনাব সাইফুল ইসলাম দুদুর সভাপতিত্বে অনুষ্ঠানটি যৌথভাবে সঞ্চালনা করেন তানভীর আহমেদ সদস্য সচিব দ্য কুমিল্লা কনসোর্টিয়াম ইউকে এবং আমীনুল ইসলাম যুগ্ম আহবায়ক।

পবিত্র কোরআন তেলাওয়াতের পর জাতীয় সংগীত ও সকল শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করে অনুষ্ঠানেটি সূচনা করা হয়।

উক্ত সংবর্ধনা সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা সুলতান মাহমুদ শরীফ সভাপতি যুক্তরাজ্যে আওয়ামীলীগ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা জনাব এনামুল হক, ডাঃ তাহসিন বাহার সূচনা সাংগঠনিক সম্পাদক কুমিল্লা মহানগর আওয়ামী লীগ।জনাব রুহুল আমিন প্রধান উপদেষ্টা দ্য কুমিল্লা কনসোর্টিয়াম ইউকে। জনাব মুহাম্মদ শফিকুল ইসলাম উপদেষ্টা দ্য কুমিল্লা কনসোর্টিয়াম ইউকে এবং জনাবা টিউলিপ সুলতানা।

আলোচনা সভায় সকল বক্তারা বৃহত্তর কুমিল্লা নামে বিভাগ চেয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সু-দৃষ্টি কামনা করেন। প্রবাসীরা সবাই কুমিল্লা নামে বিভাগ বাস্তবায়নে একমত প্রকাশ করেন।
এসময় আরো উপস্থিত ছিলেন, প্রায় ১ হাজার প্রবাসী কমিউনিটির নেতা, ব্যবসায়ী ও সাধারণ প্রবাসী কর্মজীবী বৃন্দ।

উল্লেখ্য দ্য কুমিল্লা কনসোর্টিয়াম ইউকের উদ্যোগে প্রায় ১০ হাজার গণস্বাক্ষর সংগ্রহ করা হয়েছে যা আজ লন্ডনে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে জমা দেওয়া হবে যা পরবর্তীতে বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তর করা হবে।

RELATED ARTICLES

Most Popular