Saturday, September 21, 2024
Homeজাতীয়গণ অধিকার পরিষদের সংবাদ সম্মেলন : বিএনপি’র এক দফায় সমর্থন

গণ অধিকার পরিষদের সংবাদ সম্মেলন : বিএনপি’র এক দফায় সমর্থন

ঢাকা : বর্তমান সরকার ভোটাধিকার কেড়ে নিয়ে জনগণকে নিজ দেশে পরবাসী বানিয়েছে বলে মন্তব্য করেছেন গণ অধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর। তিনি বলেন, ভোটাধিকার প্রতিষ্ঠার এক দফা আন্দোলন শুরু হয়েছে। এই আন্দোলন সফল করতে সবাইকে এগিয়ে আসতে হবে।

বুধবার (১২ জুলাই) রাজধানীর পল্টনে গণ অধিকার পরিষদের দলীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে নুরুল হক এ কথা বলেন। যুগপৎ ধারায় বৃহত্তর গণ আন্দোলনের জন্য এক দফার যৌথ ঘোষণা দিতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে এক দফা ঘোষণা পড়ে শোনান নুরুল হক। তাতে বলা হয়, ‘জনগণের ভোটাধিকার হরণকারী বর্তমান কর্তৃত্ববাদী সরকারের পদত্যাগ ও বিদ্যমান অবৈধ সংসদের বিলুপ্তি, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন ও নির্বাচন কমিশন পুনর্গঠন করে তার অধীনে অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু, অংশগ্রহণমূলক ও বিশ্বাসযোগ্য নির্বাচনের ব্যবস্থা; বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ সকল রাজবন্দীর মুক্তি, মিথ্যা-গায়েবি মামলা প্রত্যাহার, ফরমায়েশি সাজা বাতিল এবং সংবিধান ও রাষ্ট্রব্যবস্থার গণতান্ত্রিক সংস্কারের মাধ্যমে জনগণের অর্থনৈতিক মুক্তি, ভোটাধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠার এক দফা দাবিতে রাজপথে সক্রিয় বিরোধী রাজনৈতিক দল ও জোটগুলোর যুগপৎ ধারায় ঐক্যবদ্ধ বৃহত্তর গণ আন্দোলন গড়ে তোলা ও সফল করার ঘোষণা প্রদান করছি।’

নুরুল হক বলেন, বর্তমান সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ নির্বাচনের দাবিতে রাজপথে বিরোধীদের আন্দোলন চলছে। আজ থেকে সারা দেশে ভোটাধিকার প্রতিষ্ঠার এক দফা আন্দোলন শুরু হয়েছে। আন্দোলন সফল করতে সবাইকে নিজ নিজ জায়গা থেকে এগিয়ে আসতে হবে।

গণ অধিকার পরিষদের সাধারণ সম্পাদক মুহাম্মদ রাশেদ খান বলেন, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনেই নির্বাচন হতে হবে। সরকার আন্দোলন ব্যর্থ করতে নানাভাবে চেষ্টা চালাচ্ছে। বিভিন্ন বন্ধুরাষ্ট্রও দেশে গণতন্ত্র প্রতিষ্ঠায় কাজ করছে। আন্দোলনে সম্মুখযোদ্ধা হিসেবে থাকবে গণ অধিকার পরিষদ।

আন্দোলনের কর্মসূচি হিসেবে আগামী শুক্রবার দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশের ঘোষণা দিয়েছে গণ অধিকার পরিষদ। সংবাদ সম্মেলনে দলের উচ্চতর পরিষদের সদস্য শাকিল উজ্জামান, ফাতেমা তাসনিম, আবু জাহের ও নুরে এরশাদ সিদ্দিকী প্রমুখ উপস্থিত ছিলেন।

RELATED ARTICLES

Most Popular