Saturday, September 21, 2024
Homeজাতীয়বৃষ্টি উপেক্ষা করে নয়াপল্টনের সমাবেশে বিএনপির হাজারো নেতাকর্মী

বৃষ্টি উপেক্ষা করে নয়াপল্টনের সমাবেশে বিএনপির হাজারো নেতাকর্মী

ঢাকা : বৃষ্টিতে ভিজেই রাজধানীর নয়াপল্টনের প্রতিবাদ সমাবেশে অংশ নিয়েছেন বিএনপির হাজারো নেতাকর্মী। কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দুপুর ২টায় সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে কিছু সময় পরে শুরু হয়।

তবে দুপুর ১২ টা  থেকেই বৃষ্টি উপেক্ষা করেই খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে আসতে শুরু করেন বিএনপি নেতাকর্মীরা।  সমাবেশের অস্থায়ী ট্রাকের ওপর মঞ্চ থেকে কেন্দ্রীয় নেতারা বক্তব্য দিচ্ছেন।  দুপুর ২টা দিকে দেখা যায় কার্যালয়ের সামনের সড়কে হাঁটু সমান পানি। তারপরও হাজারো নেতাকর্মী অংশ নিয়েছেন প্রতিবাদ সমাবেশে।

এতে প্রধান অতিখি হিসাবে ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। কেন্দ্রীয় ও মহানগর বিএনপি নেতারা এতে বক্তৃতা করবেন।

দুপুর সোয়া ১২টার দিকে নয়াপল্টনে বিপুল সংখ্যক নেতাকর্মীর প্রথম মিছিল আসে ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ থানা বিএনপির। ওই মিছিলে নেতৃত্ব দেন ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী।

এরপর দোহার-নবাবগঞ্জ উপজেলা বিএনপির একটি মিছিল আসে। ওই মিছিলের নেতৃত্ব দেন ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাক। একই সময়ে সাভার ও আশুলিয়া থেকেও মিছিল আসে। এসব মিছিলে নেতৃত্ব দেন ডা. দেওয়ান সালাউদ্দিন বাবু।

ধামরাই থেকে আসা মিছিলের নেতৃত্ব দেন তমিজ উদ্দিন। একই সঙ্গে ঢাকা মহানগরীর বিভিন্ন ওয়ার্ড-থানা থেকে মিছিল নিয়ে অংশ নিয়েছেন হাজারো নেতাকর্মী। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে দুদকের মামলায় বিচারিক আদালতের রায়কে ‘ফরমায়েশি’ উল্লেখ করে আজ প্রতিবাদ সমাবেশ করছেন দলটির নেতাকর্মীরা। ঢাকাসহ দেশের সব জেলা ও মহানগরে প্রতিবাদ সমাবেশ করছে বিএনপি।

বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

RELATED ARTICLES

Most Popular