Saturday, September 21, 2024
Homeজাতীয়স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগের দাবিতে উত্তপ্ত সংসদ

স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগের দাবিতে উত্তপ্ত সংসদ

একাদশ জাতীয় সংসদের বাজেট অধিবেশনের সমাপনী দিনে বিরোধী দলের সংসদ সদস্যদের তোপের মুখে পড়েন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

সাতক্ষীরা ও বগুড়ায় অক্সিজেনের অভাবে মানুষ মারা যাওয়ার ঘটনায় মন্ত্রী ও মন্ত্রণালয়ের সমালোচনা করেন সংসদ সদস্যরা।

বিএনপির সাংসদ জি এম সিরাজ বলেন, অক্সিজেনের অভাবে বগুড়ায় ২ দিনে ২৪ জন মারা গেছেন। কোভিডের জন্য নির্ধারিত মোহাম্মদ আলী হাসপাতাল ২৫০ বেডের। এর মধ্যে আইসিইউ বেড আছে আটটি। কিন্তু হাই ফ্লো নাজাল ক্যানুলা আছে মাত্র দুটি। ফলে বাকি আইসিইউ বেড কোনো কাজেই লাগছে না। তিনি জানান, বগুড়ায় ৩টি হাসপাতালের ৪৫০টি বেড ইতিমধ্যে ভর্তি হয়ে গেছে। নতুন রোগী ভর্তি হতে পারছেন না।

বিএনপির সাংসদ হারুনুর রশীদ বলেন,আগামী ১০-১৫ দিনের মধ্যে করোনা পরিস্থিতি আরও খারাপ হবে। অক্সিজেন সংকট দেখা দিয়েছে।সরকারকে দরিদ্র জনগোষ্ঠীকে খাদ্যসহায়তা দেওয়ার আহবান জানান তিনি।

জাতীয় পার্টির সাংসদ কাজী ফিরোজ রশীদ বলেন, সাতক্ষীরায় অক্সিজেনের অভাবে এক ঘণ্টায় ৭ জন ছটফট করে মারা গেলেন।তিনি বলেন,মানুষের মৃত্যুর কি কোনো দাম নেই? একটা তদন্ত কমিটি করুন। এর প্রতিবেদন প্রকাশ করুন।’

জাতীয় পার্টির সাংসদ মুজিবুল হক চুন্নু স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করেন। তিনি বলেন, স্বাস্থ্যমন্ত্রী যে কী মানুষ? লজ্জা-শরম নেই।

স্বাস্থ্যমন্ত্রী এক দিনও কোনো হাসপাতালের ভেতরে গিয়ে দেখেননি কী হচ্ছে? তিনি শুধু জুম মিটিং করেন।

মুজিবুল হক আরও বলেন, মন্ত্রী আমেরিকার সঙ্গে তুলনা করেছেন। আমাদের দেশে আমেরিকার চেয়ে কম লোক মারা যায়। এটা কি তার কৃতিত্ব? এক বছর মন্ত্রী কী করলেন? ৩৭টি জেলায় অক্সিজেন নেই। মানুষ মারা যাচ্ছে।

RELATED ARTICLES

Most Popular