Saturday, September 21, 2024
Homeখেলাএবার পারবেন তো মেসি?

এবার পারবেন তো মেসি?

ক্রীড়া ডেস্ক:

আর্জেন্টিনার জার্সিতে আরেকটি ফাইনালে লিওনেল মেসি। এলএমটেন এবার পারবেন তো প্রধান কোনো টুর্নামেন্টে দেশের ২৮ বছরের শিরোপা অপেক্ষা ঘোচাতে? জবাবটা পাওয়া যাবে আজ (রোববার) সকালে। রিও ডি জেনেইরোর মারাকানায় কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলের মুখোমুখি হতে যাচ্ছে আর্জেন্টিনা।

ফুটবলে জগতে পা রাখার পর থেকেই নানা কসরতে বিশ্বকে বারবার অবাক করে আসছেন লিওনেল মেসি। বল পায়ে পারদর্শিতা ও প্লেয়িং স্টাইলে ভিন্নতা থাকায় সকলেই পেলে-ম্যারাডোনার সঙ্গে মেসিকে তুলনা করে আসছে সেই শুরু থেকেই। অবশ্য নিজেকে বারবার প্রমাণ করেছেন মেসিও। একমাত্র আক্ষেপটি জাতীয় দলের হয়ে একটি ট্রপি।মেসির দীর্ঘ ক্যারিয়ারটা চাতক পাখির মতো চেয়ে আছে আর্জেন্টিনাকে একটি শিরোপা জেতানোর জন্য

ক্লাব ফুটবলে বার্সেলোনার হয়ে তার অর্জন আকাশচুম্বি। এমন কি আছে, বার্সার হয়ে যা জেতেননি তিনি! কাতালান জার্সিতে চারটি চ্যাম্পিয়ন্স লিগ, ৩টি ফিফা ক্লাব বিশ্বকাপ, তিনটি উয়েফা সুপার কাপ, ১০টি লা লিগা, ৮টি কোপা দেল-রে, ৭টি স্প্যানিশ সুপার কাপ জিতেছেন এই সুপারস্টার।

এছাড়া ব্যক্তিগত অর্জনেও ফুটবল ইতিহাসের সব তারকাকে ছাপিয়ে গেছেন মেসি। ৬ বার ব্যালন ডি-অর, ৫ বার ইউরোপিয়ান গোল্ডেন বুট, ৩ বার উয়েফা বর্ষসেরা পুরস্কার নিজের ঝুলিতে তুলেছেন ফুটবলের ক্ষুদে জাদুকর। 

২০২১ কোপা আমেরিকা মেসির ১০ম প্রধান টুর্নামেন্ট। তার মধ্যে চারটি  বিশ্বকাপ- ২০০৬, ২০১০, ২০১৪ ও ২০১৮ ও ছয়টি কোপা আমেরিকা- ২০০৭, ২০১১, ২০১৫, ২০১৬, ২০১৯ ও ২০২১ ফুটবলের শ্রেষ্ঠত্বের লড়াই।
তবে এত আসরেও শূন্য হাত মেসির। আর আর্জেন্টিনার তো আরও খালি। ১৯৯৩ সালে শেষবার কোপা আমেরিকা জিতেছিল লা আলবিসেলেস্তেরা। এরপর এই আসরে আরও চারবার ফাইনালে ওঠে হেরেছে আর্জেন্টিনা। আর এই সময়ের মধ্যে নিজেদের শিরোপার ঝুড়িটা বেশ ভরে নিয়েছে ব্রাজিল।

এবারের কোপায় দুর্দান্ত ফর্মে আছেন সদ্য বার্সেলোনা থেকে ফ্রি এজেন্ট হওয়া মেসি। ইতিমধ্যে নিজে চার গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন পাঁচ গোল। মেসির জন্য এবারের গল্পটা ভিন্ন হলেও হতে পারে।

এবার তবে গল্প হোক। মেসির ওই গল্পে আর বিষাদ ভর করবে না একটুও। থাকবে জয়ের হাসি। আনন্দের কান্না। উৎসবের আবহ। আনন্দ প্রকাশের অদ্ভুত সব ভঙ্গি। ধৈর্যের ফল পাওয়ার তৃপ্তি। মেসির অ্যাসিস্ট কিংবা গোলের গল্প লেখা হবে পাতায়। মেসির এবার গল্প দরকার। সাফল্যের গল্প। শিরোপা জয়ে গল্পটা তবে এবারই হোক

RELATED ARTICLES

Most Popular