Saturday, September 21, 2024
Homeজাতীয়দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানালেন ভিপি নুর

দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানালেন ভিপি নুর

নিজস্ব প্রতিবেদক:

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দেশবাসীসহ বিশ্বের সব মুসলিমদের আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) এর সাবেক ভিপি নুরুল হক নুর।

মঙ্গলবার (২০ জুলাই) রাতে অফিসিয়াল ফেসবুক পেইজে এক ভিডিও বার্তায় লাইভে দেশবাসীকে শুভেচ্ছা জানান। একই সাথে তিনি বৃত্তবানদের অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

শুভেচ্ছা জানিয়ে নুর বলেন, ঈদ মানে খুশি,ঈদ মানে আনন্দ। প্রতি বছর ঈদ আমাদের মাঝে হাজির হয় আনন্দ এবং খুশির বার্তা নিয়ে।কিন্তু আমাদের মত অসংখ্য ভিন্নমত এবং বিরোধীদল ও সংগঠনের রাজনৈতিক নেতাদের এবং কর্মীদের ঈদ আসলে ঐভাবে আনন্দিত হয়ে উঠে না সবসময়। বিশেষ করে,গত দুটি ঈদ আমরা উদযাপন করেছি আমাদের অসংখ্য সহযোদ্ধাকে কারাগারে রেখে। যে কারনে ঈদ আমাদের কাছে আনন্দের হয়ে উঠেনি। একই সাথে ভিন্নমত এবং বিরোধী অনেক নেতা-কর্মী রয়েছে যারা বিনা অপরাধে কারাগারে আছে,তাদের পরিবার গুলো আসলে ঈদের আনন্দ উদযাপন করতে পারে না।

অপরদিকে, এই করোনা মহামারি পরিস্হিতিতে অসংখ্য মানুষ দীর্ঘদিন যাবত কর্মহীন রয়েছে,তাদের আয়-রোজগার কমে গিয়েছে,তাদের জীবনযাপন করা যেখানে কষ্টকর হয়ে উঠেছে,সেখানে আনন্দ তাদের জন্য দুরহ ব্যাপার। তারপরও সবসময় মানুষ চেষ্টা করে ভাল থাকার এবং সেই চেষ্টা মানুষকে করতে হয় নিরন্তর।আমরাও এই ঈদের সময় সকলকে নিয়ে যেন মিলেমিশে ভাল থাকতে পারি।একা হাসির চেয়ে আমরা সবাই মিলে যদি হাসতে পারি সেটাই হবে প্রকৃত হাসি।

সুতরাং,আমরা চেষ্টা করব আমাদের আশপাশের মানুষের খুঁজ খবর নিয়ে অন্তত তাদের পাশে দাঁড়াতে এবং বিশেষ করে সরকারের প্রতি আহবান, অসংখ্য মানুষ খুবই কষ্টে দিনযাপন করছে, সরকার যেন আর্থিক ভাবে সহযোগিতা করে তাদের পাশে দাঁড়ায়।

এছাড়াও, অসহায় দুঃস্থ মানুষের পাশে দাঁড়াতে সমাজের বিত্তবান মানুষদেরকেও আহবান জানান নুর।

RELATED ARTICLES

Most Popular