Saturday, September 21, 2024
Homeজাতীয়অ্যামনেস্টির বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত : তথ্যমন্ত্রী

অ্যামনেস্টির বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত : তথ্যমন্ত্রী

ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল এর বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত উল্লেখ করে তা প্রত্যাখ্যান করেছেন তথ্যমন্ত্রী ড.হাছান মাহমুদ।

মঙ্গলবার(২৭ জুলাই) মন্ত্রী ঢাকায় তার সরকারি বাসভবনে ডিজিটাল নিরাপত্তা আইনের প্রয়োগ নিয়ে অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের সাম্প্রতিক প্রতিবেদনের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একসব কথা বলেন।

এর আগে,গতকাল সোমবার(২৬ জুলাই)আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল আয়োজিত এক ওয়েবিনারে বক্তারা বলেন,বাংলাদেশে ডিজিটাল নিরাপত্তা আইনের মাধ্যমে মতপ্রকাশের স্বাধীনতাকে সংকুচিত করা হয়েছে।২০১৮ সালে প্রণীত এই ডিজিটাল নিরাপত্তা আইনের মাধ্যমে বিভিন্ন পেশার মানুষের মধ্যে ভীতির সঞ্চার করেছে এবং মানুষের মত প্রকাশের অধিকার বাধাগ্রস্হ হচ্ছে।

মন্ত্রী হাছান মাহমুদ বলেন,অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল সময়ে সময়ে সরব আবার অনেক সময় প্রচন্ড নিরব থাকে৷ সংস্থাটি ধারাবাহিকভাবে সরকারের বিরুদ্ধে নানা বক্তব্য-বিবৃতি দিয়ে আসছে।

বিশ্বব্যাপী এ ধরনের আইনের উদাহরণ তুলে ধরে হাছান মাহমুদ বলেন,শুধু বাংলাদেশে নয় পার্শ্ববর্তী ভারত, পাকিস্তান, সিঙ্গাপুরসহ অস্ট্রেলিয়া, ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশগুলো সহ বিশ্বের বিভিন্ন দেশে এ আইন করা হয়েছে এবং হচ্ছে। সুতরাং এই আইন নিয়ে বারবার কথা বলা উদ্দেশ্যপ্রণোদিত।

RELATED ARTICLES

Most Popular