Saturday, September 21, 2024
Homeরাজনীতিরক্ত দেওয়া ছাড়া এই সরকারকে সরানো যাবে না, প্রয়োজনে শহীদ হতে প্রস্তুত...

রক্ত দেওয়া ছাড়া এই সরকারকে সরানো যাবে না, প্রয়োজনে শহীদ হতে প্রস্তুত : নুর

নবদূত রিপোর্ট:

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ’র (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন কে ক্ষমতায় আসবে না আসবে, সে হিসেবে পরে। এখন দেয়ালে পিঠ ঠেকে গেছে, কেউ সেফ না। এখন একটা দাবিতে, গণতন্ত্র পুনরুদ্ধারের দাবিতে সবাইকে রাজপথে নামতে হবে।

বুধবার (২২ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম হলে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির (এনডিপি) ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভায় এসব কথা বলেন নুর।

তিনি আরও বলেন, আমার মনে হয় আন্দোলন করার জন্য আপনার-আমার সবাইকে এক জায়গায় আসার দরকার নেই। মানুষের পরিবারের ভাই-বোনদের মিল হয় না। বিভিন্ন রাজনৈতিক দলের হটাৎ করে একেবারে মিল হয়ে যাবে, এটা অসম্ভব হতে পারে। কাজেই একটা গণতান্ত্রিক সরকারের দাবিতে, একটাই দাবিতে আমাদের যার যার জায়গা থেকে রাজপথে নামতে হবে।

প্রয়োজনে আমরা শহীদ হবো উল্লেখ করে নুর বলেন, এই আন্দোলনের জন্য আমাদের প্রস্তুতি প্রয়োজন। রাজপথে এখন নামার দরকার নেই, যখন সবাই নামবে তখন নামতে হবে। তার জন্য নিজেদের দলকে শক্তিশালী করেন। আপনাদের সামনে বলছি সে আন্দোলনে যদি আমাদের শহীদ হতে হয়, আমাদের সাথে যারা রাজনীতি করে একজন মানুষও পিছু হটবে না। আমরা তার জন্য প্রস্তুত।

রক্ত দেওয়া ছাড়া এই সরকারকে সরানো যাবে না উল্লেখ করে তিনি বলেন, আজকে এই সরকার যেভাবে গ্রাস করে আছে, তাদেরকে রক্ত দেওয়া ছাড়া সরানো যাবে না। আজকে আমাদের সাথে যারা আছে, ছাত্র-যুব-শ্রমিক-পেশাজীবী অধিকার পরিষদের ভাই-বোনদের এই কমিটমেন্ট যে, এই দেশের মানুষের মুক্তির জন্য যদি আমাদের জীবন বলি দিতে হয়, আমরা তা দেওয়ার জন্য প্রস্তুত আছি। পরীক্ষা আপনাদের সামনে আশাকরি আর দিতে হবে না, এই পরীক্ষা আমরা অতীতে দিয়ে এসেছি। শত নির্যাতন নিপীড়নের মধ্যেও কথা বলা বন্ধ করিনি, কারো রক্তচক্ষুকে উপেক্ষা করে থেমে যাইনি।

ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির চেয়ারম্যান কে.এম আবু তাহেরের সভাপতিত্বে
এ সময় আরও উপস্থিত ছিলেন, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর মান্না, মেজর জেনারেল সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম প্রমুখ।

RELATED ARTICLES

Most Popular