Saturday, September 21, 2024
HomeUncategorized১৮ মাস পর খুলল ঢাবির লাইব্রেরি

১৮ মাস পর খুলল ঢাবির লাইব্রেরি

নবদূত রিপোর্ট:

নভেল করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুরক্ষিত রাখতে বন্ধ ঘোষণার দীর্ঘ ১৮ মাস পর শিক্ষার্থীদের জন্য খুলল ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) লাইব্রেরিসমূহ।

এক ডোজ টিকা নেয়ার প্রমাণপত্র, বিশ্ববিদ্যালয়ের বৈধ পরিচয়পত্র দেখানো এবং স্বাস্থ্যবিধি মানা শর্তে অনার্স চতুর্থ বর্ষ এবং মাস্টার্সের শিক্ষার্থীদের জন্য খোলা হয় লাইব্রেরি।

গ্রন্থাগারিক অধ্যাপক ড. মো. নাসিরউদ্দিন মুন্সী বলেন, বিশ্ববিদ্যালয়ের সিদ্ধান্ত অনুযায়ী আজ আমরা লাইব্রেরির ফটক শিক্ষার্থীদের জন্য খুললাম। সকল প্রকার স্বাস্থ্যবিধি মেনেই খোলা হয়েছে। প্রবেশ পথে শিক্ষার্থীদের জন্য মাস্কের ব্যবস্থা ছিল।

প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী বলেন, বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক কার্যক্রমে যাওয়ার আজ প্রথম ধাপ সম্পন্ন করেছি। প্রথমেই আমরা কিছু শর্তে প্রথমেই আমরা শিক্ষার্থীদের পড়ার জন্য গ্রন্থাগার খুলে দিয়েছি।

উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান বলেন, আমরা কেন্দ্রীয়ভাবে যে সিদ্ধান্ত দিয়েছি সেটা শিক্ষার্থীরা অনুসরণ এবং দায়িত্বশীল আচরণ করেছে। তাদের আন্তরিক ধন্যবাদ জানাই, তাদের দিয়েই জাতি গঠন হবে। স্বাভাবিক কার্যক্রমে ফিরে যাওয়ার আমাদের যে প্রক্রিয়া, সে প্রক্রিয়ায় সবার সহযোগিতা কামনা করছি।

RELATED ARTICLES

Most Popular