Saturday, September 21, 2024
Homeরাজনীতিদ্রুত সময়ের মধ্যে আবরার হত্যার বিচার নিষ্পত্তির দাবি নুরের

দ্রুত সময়ের মধ্যে আবরার হত্যার বিচার নিষ্পত্তির দাবি নুরের

নবদূত রিপোর্ট:

দ্রুত সময়ের মধ্যে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের বিচার নিষ্পত্তির দাবি জানিয়েছেন ছাত্র,যুব,শ্রমিক অধিকার পরিষদের সমন্বয়ক ও সাবেক ডাকসু ভিপি নুরুল হক নুর।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যে
বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী স্মরণে নির্যাতনবিরোধী ছাত্র-শিক্ষক সমাবেশে এ দাবি জানান নুর। বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ এই সমাবেশের আয়োজন করে।

তিনি বলেন, আবরারের পিতা বলেছেন তার সন্তানের মতো আর কোনো সন্তানকে যেন বিশ্ববিদ্যালয়ে জীবন দিতে না হয়। আমরাও বলব এই বিচার নিয়ে কোনো ধরণের যেন নয়ছয় না হয়। দ্রুত সময়ের মধ্যে আবরার হত্যার বিচার নিষ্পত্তি করতে হবে। দায়ীদের বিরুদ্ধে উপযুক্ত শাস্তিমূলক পদক্ষেপ নিতে হবে।

ডাকসু নির্বাচনের দাবি জানিয়ে নুর বলেন, করোনার মধ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নির্বাচন হয়ে গিয়েছে, কর্মচারী নির্বাচন হয়েছে। অনেক কিছু হয়েছে কিন্তু ডাকসুর মেয়াদ শেষ হয়ে গেলেও ডাকসু নির্বাচন হয়নি। এতদিন মহামারির অজুহাত দেখিয়েছেন এখন সেটি শেষ, পৃথিবী এখন আগের মতোই উদ্যম গতিতে এগিয়ে চলছে। বিশ্ববিদ্যালয় খুলেছে, সব কিছু খুলেছে। দয়া করে ছাত্রদের অধিকার নিয়ে ছিনিমিনি খেলবেন না। এই জাতিকে অসুস্থ ছাত্ররাজনীতির দিলে ফেলে দিবেন না। ডাকসু নির্বাচনের মাধ্যমে সুস্থ ধারার ছাত্র রাজনীতি বিকশিত হতে সহযোগিতা করুন। আপনাদের প্রতি আমার অনুরোধ থাকবে, দ্রুত সময়ের মধ্যে ডাকসু নির্বাচনের আয়োজন করুন।

ছাত্র সংগঠনগুলোর উদ্দেশ্যে নুর বলেন,
ডাকসু নির্বাচনের স্বার্থে যার যার জায়গা থেকে কথা বলুন। ২৮ বছর পর ডাকসু নির্বাচন হয়েছে। অনেকে বলতে পারেন কি পেলাম কি হয়েছিল এই নির্বাচনে। আমি বলব ২৮ বছর পর ডাকসু নির্বাচন করার মধ্য দিয়ে শিক্ষার্থীদেরকে গণতান্ত্রিক মূল্যবোধ, রীতিনীতি এবং প্রশাসনের সাথে নেতৃত্ব তৈরি করার জন্য একটা পথ তৈরি হয়েছিল। যেটি একটি বড় অর্জন এবং পাওয়া বলে আমি মনে করছি। ডাকসু নির্বাচনের মধ্য দিয়ে ছাত্রদের জন্য বেশ কয়েকটি কাজ হয়েছে, যেটি অস্বীকার করার ওয়ে নাই।

RELATED ARTICLES

Most Popular