Saturday, September 21, 2024
Homeখেলা৮৪ রানের বিশাল জয়ে বিশ্বকাপের মূল পর্বে বাংলাদেশ

৮৪ রানের বিশাল জয়ে বিশ্বকাপের মূল পর্বে বাংলাদেশ

নবদূত রিপোর্ট:

প্রথম ম্যাচে খর্ব শক্তির স্কটল্যান্ডের সাথে হেরে শঙ্কা জেগেছিল প্রথম পর্ব থেকেই নাকি বাদ যাবে বাংলাদেশ! দ্বিতীয় ম্যাচে ওমানের বিপক্ষে জয়ের পর সে শঙ্কা কেটে যায় অনকেটাই।

তৃতীয় ম্যাচে পাপুয়া নিউগিনীকে ৮৪ রানে হারিয়ে সব শঙ্কা সব সমীকরণ উড়িয়ে বিশ্বকাপের মূল পর্বে পোঁছে গেছে টাইগাররা।

তৃতীয় ম্যাচে মাঠে নামার আগে সমীকরণটা বেশি কঠিন ছিল না। মাত্র ৩ রানের ব্যবধানে জিতলেও সুপার টুয়েলেভ তথা টি-টুয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে খেলতে পারবে বাংলাদেশ। এমন সমীকরণে খেলতে নেমে ভালো শুরু পায় বাংলাদেশ। সাকিব-লিটনের জুটি, ক্যাপটেন রিয়াদের দ্রুতগতির হাফ সেনসুরি, শেষে আফিফ-সাইফুদ্দিনের ঝড় ইনিংসের সুবাধে ১৮২ রানের লক্ষ্য ছুড়ে দেয় টাইগাররা।

জবাবে খেলতে নেমে নিয়মিত টাইগার বোলারদের তোপের মুখে পড়ে পিএনজি। শুরুটা সাইফুদ্দিন, তারপর তাসকিন, পরের গল্পটা সাকিবের। তিনি নিয়েছেন সর্বোচ্চ চার উইকেট। এছাড়া একটি উইকেট নিয়েছেন মেহেদী হাসান। আর তাতে মাত্র ৯৭ রানে অলআউট হয় পাপুয়ারা। বাংলাদেশও পায় ৮৪ রানের বিশাল জয় এবং সাথে মূল পর্বের টিকেট।

প্রথম পর্বের গল্প শেষ হলেও টাইগারদের সামনে মূল চ্যালেঞ্জ শুরু এবার। ২৩ অক্টোবর থেকে শুরু হচ্ছে মূল পর্ব। বড় মহারন, জমজমাট লড়াইটা হবে এখানে। লড়তে হবে পাকিস্তান, ভারত, ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা দলগুলোর বিপক্ষে। পারবে তো বাংলাদেশ?

RELATED ARTICLES

Most Popular