Saturday, September 21, 2024
Homeরাজনীতিছাত্রলীগ এখন সন্ত্রাসীদের আশ্রয়স্থল: ছাত্র ইউনিয়ন

ছাত্রলীগ এখন সন্ত্রাসীদের আশ্রয়স্থল: ছাত্র ইউনিয়ন

নবদূত রিপোর্ট:

চট্টগ্রাম মেডিকেল কলেজের শিক্ষার্থীদের উপর হামলাকারীদের বিচারের দাবি জানিয়েছেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন।

সোমবার (১ নভেম্বর) ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সভাপতি মোঃ ফয়েজ উল্লাহ এবং সাধারণ সম্পাদক দীপক শীল এক যৌথ বিবৃতিতে চট্টগ্রাম মেডিকেল কলেজে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্রুপ সংঘর্ষের নিন্দা এবং প্রতিবাদ জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, হাসপাতালের বিছানায় শুয়ে থাকা মাহাদি জে আকিবের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। দৃশ্যটা ভয়াবহ। শুধুমাত্র স্থানীয় আওয়ামীলীগ নেতা অনুসারীদের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে একজন শিক্ষার্থীকে মৃত্যুমুখে ঠেলে দেওয়া হয়েছে। একজন শিক্ষার্থীর জীবন, তার পরিবারের আশা ভরসা এখন সংকটাপন্ন। শুধু চট্টগ্রাম মেডিকেল কলেজ নয়, সারাদেশে সকল শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্রলীগ দখলদারিত্ব কায়েম করেছে।

ছাত্রলীগকে সন্ত্রাসীদের আশ্রয়স্থল উল্লেখ করে বিবৃতিতে বলা হয়, ছাত্রলীগের হামলায় আবু বকর, হাফিজ, আবরারের মত মেধাবী শিক্ষার্থীদের প্রাণ দিতে হয়েছে। ছাত্রলীগ বর্তমানে সন্ত্রাসীদের আশ্রয়স্থলে পরিণত হয়েছে। শিক্ষার্থীদের উচিত ছাত্রলীগকে বর্জন করে শিক্ষাঙ্গনে অবাঞ্ছিত ঘোষনা করা। চট্টগ্রাম মেডিকেল কলেজের শিক্ষার্থী আকিবের উপর হামলাকারীদের গ্রেফতার এবং বিচার দাবি করছি। হামলায় ইন্ধনদাতাদের খুঁজে বের করে তাদেরকেও বিচারের আওতায় আনতে হবে। অন্যথায় এদেশের ছাত্র সমাজ বিচারের ভার নিজেদের হাতে তুলে নিবে।

প্রসঙ্গত, গত শনিবার (৩০ অক্টোবর, ২০২১) চট্টগ্রাম মেডিকেল কলেজে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্রুপ সংঘর্ষে লিপ্ত হয়। এতে ছাত্রলীগের কর্মী দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মাহাদি যে আকিব গুরুতর আহত হন। তিনি বর্তমানে আইসিইউতে রয়েছেন।

RELATED ARTICLES

Most Popular