Saturday, September 21, 2024
Homeজাতীয়জনগণের ভোটাধিকার হরণ করে সরকার মুক্তিযুদ্ধের চেতনাকে ভূলন্ঠিত করেছেঃ ভিপি নুর

জনগণের ভোটাধিকার হরণ করে সরকার মুক্তিযুদ্ধের চেতনাকে ভূলন্ঠিত করেছেঃ ভিপি নুর

গতকাল রংপুরে পুলিশ কর্তৃক প্রতিবন্ধী অটোরিক্সা-চালককে পিটিয়ে হত্যার ঘটনায় আজকে রংপুর পার্ক মোড় এলাকায় ছাত্র, যুব, শ্রমিক অধিকার পরিষদের নেতা-কর্মীদের প্রতিবাদী কর্মসূচিতে পুলিশ, ছাত্রলীগ, শ্রমিকলীগের বর্বরোচিত সন্ত্রাসী হামলার প্রতিবাদে আজ তাৎক্ষনিকভাবে সন্ধ্যা ৬ টায় ভিপি নুরের নেতৃত্বে ঢাকায় মশাল মিছিল ও বিক্ষোভ সমাবেশ করে ছাত্র ও যুব অধিকার পরিষদ। মিছিলটি বিজয়নগর থেকে শুরু হয়ে পল্টন, কাকরাইল মোড় হয়ে পল্টন এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

বিক্ষোভ সমাবেশে ডাকসু ভিপি নুরুলহক নুর বলেন, ডিসেম্বর মাস বিজয়ের মাস। একদিকে যেমন গর্বের, অহংকারের, আরেকদিকে ভোটাধিকার হরণের কলঙ্কের। এই সরকার মুখে মুক্তিযুদ্ধের কথা বলে তারাই মুক্তিযুদ্ধের চেতনাকে ভুলণ্ঠিত করেছে সবচেয়ে বেশী। সরকার এখন ক্ষমতার হারানোর ভয়ে ভীত-সন্ত্রস্ত। তাই মামলা-হামলা করে বিরোধী দল ও ভিন্নমতের মানুষকে দমিয়ে রাখতে চায়।

রাজনৈতিক দল গঠণের ঘোষণার পর থেকেই সারা দেশে ছাত্র, যুব, শ্রমিক অধিকার পরিষদের উপর হামলা, মামলা হচ্ছে উল্লেখ করে নুর বলেন গুম, খুনের মাধ্যমে সরকার দেশে একদলীয় শাসন ব্যবস্থাকে পাকাপোক্ত করতে চায়। কিন্তু সরকার চাইলেও আর বেশীদিন অবৈধভাবে ক্ষমতায় থাকতে পারবে না, তাদের সময় ফুরিয়ে আসছে বলে মন্তব্য করেন ডাকসুর সদ্য সাবেক ভিপি নুরুলহক নুর। জনগণের পিঠ আজ দেয়ালে ঠেকে গেছে উল্লেখ করে,গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা ও ভোটাধিকার ফিরিয়ে আনতে জনগণকে রাজপথে নামার আহ্বান জানান ভিপি নুর।

ওসি মোয়াজ্জেম, ওসি প্রদীপদের মতো গুটিকয়েক কুলাঙ্গারের দায় পুলিশ নিতে পারে না। তাই পুলিশকে ভোটারবিহীন অবৈধ সরকারের লাঠিয়াল বাহিনী হিসেবে কাজ না করে জনগণের পাশে দাঁড়ানোর আহ্বান জানান নুর। একইসাথে পুলিশ, সেনাবাহিনী,সরকারি কর্মচারীদেরকে জনগণের কাতারে এসে দাঁড়ানোরও আহ্বান জানান।

সমাবেশে নুর ছাড়াও বক্তব্য রাখেন যুব অধিকার পরিষদের যুগ্মআহ্বায়ক আবুল কালাম আজাদ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ছাত্র অধিকার পরিষদের যুগ্মআহ্বায়ক ফারুক হোসেন, মশিউর রহমান, মাহফুজুর রহমান, তুহিন ফারাবী, রবিউল ইসলাম, যুব অধিকার পরিষদের আহ্বায়ক আতাউল্লাহ, যুগ্ম আহ্বায়ক মনজুর মামুন, সদস্য সচিব ফরিদুল হক, শ্রমিক অধিকার পরিষদের সদস্য সচিব আরিফ প্রমুখ।

রংপুরে অটোরিক্সা চালক হত্যায় জড়িত পুলিশ সদস্য এবং হামলায় জড়িত সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া না হলে পরবর্তীতে রাজপথে বৃহত্তর কর্মসূচি দেওয়া হবে বলেও হুশিয়ারি দেন ভিপি নুর।

RELATED ARTICLES

Most Popular