Saturday, September 21, 2024
Homeজাতীয়শাহবাগ অবরোধ করে জ্বালানি তেল ও বাস ভাড়া বৃদ্ধির প্রতিবাদ

শাহবাগ অবরোধ করে জ্বালানি তেল ও বাস ভাড়া বৃদ্ধির প্রতিবাদ

নবদূত রিপোর্ট:

জ্বালানি তেলের দাম কমানো ও বাস ভাড়া কমানোর দাবিতে রাজধানীর শাহবাগ অবরোধ করেছেন ৮টি প্রগতিশীল ছাত্র সংগঠন।

মঙ্গলবার (৯ নভেম্বর) দুপুর বারোটায় রাজধানীর শাহবাগ মোড়ে অবস্থান নেয় সংগঠনগুলো। এর আগে সকাল ১১টা ৪৫মিনিটে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে শাহবাগ মোড়ে এসে অবস্থান।

অবরোধের কারণে যান চলাচল বন্ধ থাকে প্রায় ৪০ মিনিট। পরবর্তীতে পুলিশের অনুরোধে তারা অবরোধ কর্মসূচি তুলে নেন।

ছাত্র ফেডারেশনের সভাপতি মিতু সরকার বলেন,” আজ যেই অস্বাভাবিকভাবে জ্বালানি তেলের দাম বৃদ্ধি ও বাস ভাড়া বৃদ্ধি তা সাধারন মানুষের জন্য খুবই মর্মান্তিক। জ্বালানি তেলের দাম কমানো ও বাস ভাড়া কমানোর দাবিতে আমাদের এই অবস্থান কর্মসূচি। আমাদের দাবি না মানা পর্যন্ত আমরা শাহবাগ মোড় ছাড়ব না।

ছাত্র ইউনিয়ন সহ-সভাপতি অনিক রায় বলেন,” বর্তমান বাংলাদেশে তেলের রাজনীতি চলে। যারা গত বারো বছর ধরে ক্ষমতায় আছেন,তারা ক্ষমতাকে প্রশ্ন করছেন না,তেলবাজি করছেন।আজকের সরকার, সিন্ডিকেট, পরিবহন মালিকরা তেলের রাজনীতিতে জিতে যান। আর হেরে যায় অসহায় সাধারণ জনগণ। আজকে আমরা যেই দাবি নিয়ে এখানে দাঁড়িয়েছি তা শুধু আমাদের দাবি নই। বাংলাদেশের ষোলো কোটি মানুষের দাবি। এটি চোর-বাটপারদের দাবি নই,কারণ তেল-গ্যাস-বাস ভাড়া বৃদ্ধি পেলে তাদের কোনো ক্ষতি নেই। কারণ, তারা এর মাধ্যমে নিজেদের পকেট ভারী করছে।

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, বাংলাদেশ ছাত্র ফেডারেশন(গণসংহতি),বাংলাদেশ ছাত্র ফেডারেশন,সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট(মার্ক্সবাদ), গণতান্ত্রিক ছাত্র কাউন্সিল, পাহাড়ি ছাত্র পরিষদের নেতাকর্মীরা এতে অংশ নেন।

RELATED ARTICLES

Most Popular