Saturday, September 21, 2024
Homeরাজনীতিচলমান সংকট থেকে উত্তরণে ছাত্রসমাজকে নেতৃত্ব দিতে হবে : নুর

চলমান সংকট থেকে উত্তরণে ছাত্রসমাজকে নেতৃত্ব দিতে হবে : নুর

নবদূত রিপোর্ট:

গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর বলেছেন, ‘ছাত্রআন্দোলনের ইতিহাসের গৌরবোজ্জ্বল ধারাবাহিকতা অক্ষুন্ন রাখতেই হামলা-মামলার, নির্যাতন-নিপীড়নের পরও ৮ মাসের লড়াই-সংগ্রামের পর কোটা সংস্কার আন্দোলন সফল করেছি। ডাকসু নির্বাচনে ভোট দিয়ে ছাত্ররাও তার প্রতিদান দিয়েছে। ইতিহাসের ধারাবাহিকতায় দেশকে বর্তমান সংকট থেকে উত্তরণেও ছাত্রসমাজকে নেতৃত্ব দিতে হবে।’

আর সেক্ষেত্রে ছাত্র সমাজকে সংগঠিত ও সচেতন করতে ছাত্র অধিকার পরিষদকে ভূমিকা রাখার আহ্বান জানান তিনি।

রোববার (২৮ নভেম্বর) বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের নবনির্বাচিত কেন্দ্রীয় আংশিক কমিটির পরিচিতি ও আলোচনা সভায় উপস্থিত হয়ে তিনি এসব কথা বলেন।

ডাকসুর সাবেক এই ভিপি বলেন, ভারতীয় গোয়েন্দা সংস্থা ‘র’ এর ভয়ে নাকি প্রধানমন্ত্রী জীবনযাপন করেন, এটা স্বয়ং ভারতের গণমাধ্যমই বলেছে। এমনকি এটাও বলেছে যে জাতিসংঘের স্থায়ী পরিষদে পাঁচটা সদস্যভুক্ত দেশ বাংলাদেশে যে প্রভাব বিস্তার করার ক্ষমতা রাখে, তার চেয়েও বেশি ক্ষমতা রাখে ভারত। যেকারণে তারা প্রতিনিয়ত সীমান্তে রক্ত ঝরাচ্ছে আর এখানে ওবায়দুল কাদেররা তোতা পাখির বুলি আওড়াচ্ছেন যে তাদের সাথে আমাদের রক্তের সম্পর্ক।

অনুষ্ঠানে অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আসিফ নজরুল, ডাকসুর সাবেক ভিপি মাহমুদুর রহমান মান্না, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সাবেক অধ্যাপক  ড. আব্দুল লতিফ মাসুম , ছাত্র অধিকার পরিষদের সাবেক ভারপ্রাপ্ত আহ্বায়ক রাশেদ খান প্রমুখ।

RELATED ARTICLES

Most Popular