Saturday, September 21, 2024
Homeমতামতকিশোরগঞ্জ জেলা যুব অধিকার পরিষদের পক্ষ থেকে শহীদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন

কিশোরগঞ্জ জেলা যুব অধিকার পরিষদের পক্ষ থেকে শহীদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন

১৬ ডিসেম্বর ” মহান বিজয়ের ৫০ বছর সুবর্ণ জয়ন্তী সফল হোক। মহান বিজয় দিবস উপলক্ষে কিশোরগঞ্জ জেলা যুব অধিকার পরিষদের পক্ষ থেকে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে সকল শহীদের প্রতি জানাই বিনম্র শ্রদ্ধা ও গভীর ভালোবাসা। এবং কিশোরগঞ্জ জেলা যুব অধিকার পরিষদের পক্ষ থেকে দেশের সকল মানুষের প্রতি রইলো মহান বিজয় দিবসের আন্তরিক শুভেচ্ছা।

মহান বিজয় দিবস আমাদের গর্ব আমাদের অহংকার,যাদের মহান আত্মা ত্যাগের বিনিময়ে আমাদের এই স্বাধীনতা সেই সব বীর মুক্তিযোদ্ধাদের কে জানাই হৃদয়ের গভীর থেকে আন্তরিক শ্রদ্ধা।

১৯৭১ সালে পাকিস্তানি হানাদার বাহিনীর সাথে দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধে এিশ লক্ষ শহীদ ও দুই লক্ষ মা- বোনের ইজ্জতের বিনিময়ে অর্জিত হয়েছে আমাদের এই বিজয়। মহান মুক্তিযুদ্ধে আত্ম উৎসর্গকারী সকল মুক্তিযুদ্ধো এবং সেই সব মা – বোনদের আত্মা ত্যাগের বিনিময়ে অর্জিত আমাদের এই বিজয়, তাদের কে শ্রদ্ধাভরে স্বরণ করছি ও সকল শহীদের মাগফিরাত কামনা করছি।

১৯৭১এ মুক্তিযুদ্ধে আমরা হারিয়েছি জাতির শ্রেস্ট সন্তানদের কে, হাজারো মায়ের কুল খালী হয়েছিল মহান মুক্তিযুদ্ধে সন্তান হারানোর ব্যাতায় আজো শোকে কাতর হয়ে আছে লক্ষ শহীদের মায়ের বোক। ছেলে হারিয়েছে বাবাকে ভাই হারিয়েছে বোনকে, অনাহারে অনাধারে কেটেছে লক্ষ পরিবার। দুঃখীনি মা আজো কেদে ওঠে সেই কিশোর সন্তানের জন্য যারা শহীদ হয়েছিল মহান মুক্তিযুদ্ধে। আমরা তাদের কে কখনো ভুলবোনা তারা থাকবে আমাদের হৃদয় জুড়ে যুগ যুগ ধরে ও অমর হয়ে থাকবে প্রতিটি মানুষের অন্তরে।

১৯৭১ সালে সেই পাকিস্তানি হানাদার ঘাতক গুলো এক নির্মম গণহত্যা করেছিল আমার এই সোনার বাংলায় কেড়ে নিয়েছিল মানুষের অধিকার, ইজ্জত ও বাসস্হান আর সেই সকল বাধা পেরিয়ে বাংলার দামাল কিশোর দিন মুজোর কেটে খাওয়া মানুষ ও হাজারে তরুণ তরুণী ঝাপিয়ে পড়েছিল ৭১ এর মুক্তিযুদ্ধে এবং বীরত্বের সাথে পাকিস্তানিদের সাথে যুদ্ধ করেছিল ৭ বীর শ্রেস্ট মুক্তিযুদ্ধোগণ আর তাদের এই জীবন বাজি রেখে দেশের মানুষের জন্য ও দেশের জন্য উৎসর্গ করে দিয়ে মহান আত্মা ত্যাগের বিনিময়ে আমরা পেয়েছি এই মহান স্বাধীনতা। এক সাগর রক্তের বিনিময়ে আমরা পেয়েছি একটি বাংলাদেশ। বিনম্র শ্রদ্ধার সাথে স্মরন করছি সকল মুক্তিযুদ্ধা শহীদদের কে ও তাদের প্রতি রইলো আমাদের আন্তরিক গভীর ভালোবাসা।

মাজহারুল ইসলাম শাকিল

কার্যকরী সদস্য – কিশোরগঞ্জ জেলা যুব অধিকার পরিষদ।

RELATED ARTICLES

Most Popular