Saturday, September 21, 2024
Homeজাতীয়২১ ফেব্রুয়ারি বইমেলা শুরু সকাল ৮টায়

২১ ফেব্রুয়ারি বইমেলা শুরু সকাল ৮টায়

নবদূত রিপোর্ট;

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সোমবার (২১ ফেব্রুয়ারি) সকালেই বইমেলা খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে মেলা কর্তৃপক্ষ।

এদিন সকাল ৮টায় মেলা উন্মুক্ত করে দেওয়া হবে এবং রাত ৯টায় বন্ধ হবে। রোববার (২০ ফেব্রুয়ারি) মেলা কর্তৃপক্ষ এ ঘোষণা দেয়।

মেলা আয়োজক কমিটির পক্ষ থেকে বলা হয়, একুশে ফেব্রুয়ারি উপলক্ষে সোমবার সকাল ৮টায় সর্বসাধারণের জন্য মেলা উন্মুক্ত করে দেওয়া হবে। এদিন সব প্রকাশককে সকাল ৭টা থেকে ৮টার মধ্যে বই নিয়ে মেলায় প্রবেশের নির্দেশনা দেওয়া হয়েছে।

আজ রোববার অমর একুশে বইমেলার ষষ্ঠ দিন মেলা চলবে দুপুর ২:০০টা থেকে রাত ৮:৩০টা পর্যন্ত। একুশে ফেব্রুয়ারি উদযাপনের প্রস্তুতি উপলক্ষে আধাঘণ্টা আগেই মেলা বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে আয়োজকরা।

আজ বইমেলায় নতুন বই এসেছে ৮৯টি। তার মধ্যে গল্প ৭, উপন্যাস ১১, প্রবন্ধ ৬, কবিতা ২৪, গবেষণা ১, ছড়া ১, শিশুসাহিত্য ২, জীবনী ৪, মুক্তিযুদ্ধ ৩, ইতিহাস ৩, রম্য/ ধাঁধা ১, ধর্মীয় ৪, সায়েন্স ৪, অন্যান্য বই ১৮টি। এবারের বইমেলায় এখন পর্যন্ত নতুন বই এসেছে  ৪৬৮টি

এদিকে রোববার বিকেল ৪:০০টায় বইমেলার মূলমঞ্চে অনুষ্ঠিত হয় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী : বিশ্বশান্তি শীর্ষক আলোচনা অনুষ্ঠান। এতে প্রবন্ধ উপস্থাপন করেন জিয়া রহমান। আলোচনায় অংশগ্রহণ করেন জালাল ফিরোজ এবং খান মাহবুব। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শ্যামসুন্দর সিকদার।

RELATED ARTICLES

Most Popular