Saturday, September 21, 2024
Homeরাজনীতিগণঅধিকার পরিষদের মিছিলে পুলিশের হামলা : আহত ৫০, আটক ১০

গণঅধিকার পরিষদের মিছিলে পুলিশের হামলা : আহত ৫০, আটক ১০

নবদূত রিপোর্ট:

সম্প্রতি লাগামহীন দ্রব্য মূল্য বৃদ্ধির প্রতিবাদে পূর্ব ঘোষিত কর্মসূচিতে পুলিশী হামলা, ৫০ জন আহত এবং ১০ জন নেতাকর্মীকে গ্রেপ্তারের নিন্দা জানিয়েছে গণঅধিকার পরিষদ।

গণঅধিকার পরিষদের সদস্য সচিব ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেন, আমাদের কর্মসূচি ছিল কেন্দ্রীয় শহীদ মিনারে, কিন্তু পুলিশ ও সরকারের পেটোয়া বাহিনী, শ্রমিকলীগ,যুবলীগ,ছাত্রলীগ জুমার নামাজের পরপরই শহীদ মিনার প্রাঙ্গনে আমাদের নেতাকর্মীদের মারধর এবং শহীদ মিনারে আশেপাশে অস্ত্রশস্ত্র নিয়ে জায়গা দখলে নেয়।

তারপর আমরা বাধ্য হয়ে জাতীয় প্রেসক্লাব থেকে মিছিল শুরু করি, মিছিলটি শাহবাগে আসলে পিছন দিয়ে রাষ্ট্রীয় সন্ত্রাসী পুলিশ বাহিনী অতর্কিত হামলা করে প্রায় ৫০ জন নেতাকর্মীদের আহত করে, ১০ জনকে শাহবাগ থানায় ধরে নিয়ে যায়। আমরা এসব ফ্যাসিবাদী হামলার তীব্র নিন্দা জানাই।

গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড রেজা কিবরিয়া বলেন, সমাবেশ করতে না দিয়ে রাজনৈতিক সভা-সমাবেশের অধিকার হরণ করা আওয়ামী লীগের দেউলিয়াত্বের বহিঃপ্রকাশ। আমরা চাল,ডাল, তেল ইত্যাদি নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্যের দাম কমানোর দাবি জানাই, আটকে নেতাকর্মীদের মুক্তি চাই। অন্যত্থায় এদেশের জনগণকে সাথে নিয়ে আওয়ামী লীগ সরকারকে বিদায় করা হবে।

RELATED ARTICLES

Most Popular