Sunday, September 22, 2024
Homeসারাদেশযশোরে স্বাধীনতা দিবসে জাতীয় পতাকার অবমাননা : সাংবাদিক লাঞ্ছিত!

যশোরে স্বাধীনতা দিবসে জাতীয় পতাকার অবমাননা : সাংবাদিক লাঞ্ছিত!

জেলা প্রতিনিধি, যশোর :

যশোরের অভয়নগর উপজেলার শুভরাড়া ইউনিয়নের ইছামতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জাতীয় পতাকা গভীর রাতেও কেউ নামায়নি বলে খবর পাওয়া গেছে।
যে দিনে আমরা পেয়েছি একটি স্বাধীন ভূখন্ডের পতাকা, সেই দিনেই সাংবিধানিক আইনকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে জাতীয় পতাকার চরম অপমান করার খবর এলাকায় চাঞ্চল্য সৃষ্টি করেছে। হয়েছে ভিডিও ভাইরাল।

এ ঘটনার ছবি তোলায় উক্ত প্রতিষ্ঠানের সভাপতি দেব্রত বিশ্বাসের কাছে অপমানিত হয়েছে স্থানীয় ‘বাংলাদেশ সংবাদ প্রতিদিন’ পত্রিকার সাংবাদিক সাদিকুল ইসলাম।
সাংবাদিক লাঞ্ছনার ঘটনায় তীব্র ক্ষোভ ও প্রতিবাদ জানিয়েছেন ভৈরব চিত্রা রিপোর্টার্স ইউনিটির নেতৃবৃন্দ।

উক্ত স্কুলের প্রধান শিক্ষক জানান, সহকারি শিক্ষকের উপর দায়িত্ব ছিলো জাতীয় পতাকা নামানোর, আগে জানলে সভাপতিকে পতাকা নামাতে বলতাম। সভাপতি জানালেন, এটা প্রধান শিক্ষকের ভুল হয়েছে।

খোজ নিয়ে জানা গেছে, ২৬ মার্চ ২০২২ সকালে প্রতিষ্ঠানের প্রধান শিক্ষিকা রাবেয়া বেগম স্কুলে এসেছিলো সকাল ১১ টায় ১২.৩০ মিনিটে স্কুল থেকে তিনি বেরিয়ে যান। জাতীয় পতাকা ব্যবহারের আইন অনুযায়ী প্রধান শিক্ষক শাস্তিযোগ্য অপরাধ করেছেন বলে ধারনা এলাকাবাসীর।

এ বিষয়ে ইছামতি সরকারি প্রাথমিক বিদ্যলয়ের সভাপতি নিজেকে এস এস সি পাশ একজন যোগ্য সভাপতি দাবি করে তিনি এ প্রতিনিধিকে জানিয়েছেন, প্রধান শিক্ষিকা রাবেয়া বেগম পতাকা না নামিয়ে ভুল করেছে, তবে নিউজ না করতে বার বার অনুরোধ তিনি করেছেন।

এ বিষয়ে অভয়নগর উপজেলার নির্বাহী অফিসার মেসবাউদ্দিন জানিয়েছেন জাতীয় পতাকা গভীর রাত পর্যন্ত না নামানোর বিষয়ে কোন অভিযোগ তাঁর কাছে আসেনি তবে কোন অভিযোগ আসলে অবশ্যই ব্যবস্থা নিবেন তিনি।

অভয়নগর উপজেলা শিক্ষা অফিসার মাসুদ করিমের মুঠোফোনে যোগাযোগ করলে তিনি ফোন রিসিভ করেননি।

RELATED ARTICLES

Most Popular