Saturday, September 21, 2024
Homeসারাদেশলালমনিরহাটের কালীগঞ্জে মুক্তিযোদ্ধার জমি দখল

লালমনিরহাটের কালীগঞ্জে মুক্তিযোদ্ধার জমি দখল

নবদূত রিপোর্টঃ


লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলার মদাতি ইউনিয়নের শাখাতি এলাকার বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদের (নগর) এর জমি দখলের অভিযোগ উঠেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদের (নগর) ১৯৯২ সালে তার বড় ভাই মৃত্যু আহসান আলী ফটিক চান এর নিকট ২৮ হাজার টাকায় ৬৭ শতক জমি ক্রয় করে খাজনা দিয়ে ভোগদখল করে আসছে।

জমি ক্রয়ের পর মুক্তিযোদ্ধা আব্দুল কাদের (নগর) এর বড় ভাই আহসান আলী ফটিক চান জমিটি কবলা দেয়ার প্রতিশ্রুতি দিয়ে বিভিন্ন টালবাহানা শুরু করে ১৯৯৯ সালে মৃত্যু বরন করে। তার মৃত্যুর পর ছেলেরা ছলচাতুরী শুরু করে।

সাম্প্রতি মুক্তিযোদ্ধা আব্দুল কাদের (নগর) এর পরিবার মৃত্যু আহসান আলী ফটিক চান এর ছেলেদের নিকট জমিটি কবলা করার দাবি করলে তারা কবলা দিতে অনিচ্ছুক প্রকাশ করে। পারিবারিক ভাবে বিষয়টি মিমাংসা করতে চাইলেও তারা মিমাংসায় অস্বীকৃতি জানায়।

একপর্যায়ে বিবাদী সাইফুল ও হাফিজারের উস্কানিতে রমজান এবং রাজ্জাকুল জমিটি জোরপূর্বক দখল দেয়। এতে মুক্তিযোদ্ধা আব্দুল কাদের (নগর) এর স্ত্রী স্কুল শিক্ষিকা রেজিনা বেগম জমি দখলে বাধা দিলে বিবাদীরা তাকে গালিগালাজ ও বিভিন্ন প্রকার হুমকি প্রদর্শন করে আক্রমণ করার জন্য এগিয়ে আসলে তিনি ঘটনাস্থলে জ্ঞান হারিয়ে ফেলে।

বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদের (নগর) এর স্কুল শিক্ষিকা স্ত্রী রেজিনা বেগম বলেন, আমি আইনের প্রতি শ্রদ্ধারেখে মদাতি ইউনিয়নের চেয়ারম্যানের নিকট একটি লিখিত অভিযোগ দিয়েছি। আমি এর সঠিক বিচার চাই।

বিবাদী সাইফুল ইসলাম বলেন, আমার বাবা জমি বিক্রি করছে কিনা যানি না। যদি বিক্রি করে থাকে তাহলে কাগজ দেখালে আমরা জমির দখল ছেড়ে দিবো।

মদাতি ইউনিয়নের চেয়ারম্যানের জাহাঙ্গীর আলম বলেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদের (নগর) তার ভাইয়ের কাছে জমিটি ক্রয় করেছিল তা আমি জানি। আহসান আলী ফটিক চানের মৃত্যুর পর তার ছেলেরা তা অস্বীকার যাচ্ছে।

RELATED ARTICLES

Most Popular