Sunday, September 22, 2024
Homeসারাদেশগোপালগঞ্জে ২০০ দোকান উচ্ছেদের বিরুদ্ধে ভুক্তভোগীদের মানববন্ধন

গোপালগঞ্জে ২০০ দোকান উচ্ছেদের বিরুদ্ধে ভুক্তভোগীদের মানববন্ধন

নবদূত রিপোর্টঃ

গোপালগঞ্জের মুকুসুদপুর উপজেলার জলিরপাড় ইউনিয়নের বানিয়ারচর গ্রামের ভেতর দিয়ে গোপালগঞ্জ থেকে টেকেরহাট পর্যন্ত রাস্তা সংস্কারের জন্য অধিকৃত ২০টি দোকানের স্থলে ২০০ দোকান উচ্ছেদ করার প্রতিবাদে ভুক্তভোগী দোকান মালিকেরা রোববার সকালে মানববন্ধন করেছে।

মানববন্ধনকারীরা অভিযোগ করেন স্থানীয় জোসনা মার্কেটের মাত্র ২০টি দোকান রক্ষা করতে গিয়ে রাস্তা সংস্কারের নকশা বর্হিভুত এলাকার ২০০টি দোকান উচ্ছেদ করা হচ্ছে। এই উচ্ছেদ কার্যক্রম ‘অবৈধভাবে’ সংগঠিত হচ্ছে বলে তারা অভিযোগ করেন।

অবিলম্বে অবৈধভাবে ২০০ দোকান উচ্ছেদ বন্ধ করে রাস্তার প্রকৃত নকশা অনুযায়ী নির্দিষ্ট ২০টি দোকান ভেঙে নতুন রাস্তা নির্মাণ করা হোক বলে দাবী করেন মানববন্ধনে অংশগ্রহণকারীরা।

মানববন্ধনে অংশগ্রহণকারীরা আরো বলেন মাত্র ২০টি দোকান বাাঁচতে পুরো রাস্তার মানচিত্র বদলে অবৈধভাবে ২০০টি দোকান উচ্ছেদের সাথে জোসনা মার্কেটের স্বত্বাধিকারি জোসনার সংশ্লিষ্টতা রয়েছে।
জোসনা’র বিচার করে এবং অবৈধ উচ্ছেদ অবিলম্বে বন্ধ করার জোর দাবী জানান মানববন্ধনে অংশগ্রহণকারীরা।

নীহার রঞ্জন হীরার সভাপতিত্বে অনুষ্ঠিত এ মানববন্ধনে বক্তব্য রাখেন, জলিরপাড় বাজার কমিটির সাধারণ সম্পাদক বিনয় মল্লিক, দোকান মালিক বিধান মল্লিক, ননী গোলদার, নিরোদ কির্ত্তণীয়া, কপিল হালদার, অশোক বারুরী, বাবু বিশ্বাস, দেবাশীষ বাড়ৈ, দীপংকর মহন্ত, মিন্টু কির্ত্তণীয়া, শ্রীদাশ মন্ডল প্রমুখ।

মানববন্ধনে ভুক্তভোগীরা এ বিষয়ে গোপালগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মুহাম্মদ ফারুক খান এমপির সার্বিক সহযোগিতা কামনা সহ মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

RELATED ARTICLES

Most Popular