Saturday, September 21, 2024
Homeজাতীয়নিউমার্কেটে ঢাকা কলেজ-ব্যবসায়ী সংঘর্ষ চলছে

নিউমার্কেটে ঢাকা কলেজ-ব্যবসায়ী সংঘর্ষ চলছে

নিউমার্কেট এলাকায় বিভিন্ন মার্কেটের ব্যবসায়ী-কর্মচারীদের সঙ্গে ঢাকা কলেজের শিক্ষার্থীদের টানা সংঘর্ষ চলছে। মুখোমুখি অবস্থান নিয়ে তারা উভয়পক্ষ ইটপাটকেল ছুড়ছেন। এ ঘটনাকে কেন্দ্র করে ওই এলাকাসহ সায়েন্সল্যাব দিয়ে যান চলাচল বন্ধ হয়ে গেছে।

সংঘর্ষের সময় পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে আহত সাংবাদিকদের মধ্যে রয়েছেন বাংলা ট্রিবিউনের সিনিয়র রিপোর্টার শাহেদ শফিক, দীপ্ত টিভির সাংবাদিক আসিফ সুমিত, তার ক্যামেরাপারসন ইমরান লিপু, এসএ টিভির রিপোর্টার তুহিন ও ক্যামেরা পারসন কবির হোসেন, মাই টিভির রিপোর্টার ড্যানি দ্রোং, আরটিভির ক্যামেরাপারসন সুমন দে, ডেইলি স্টারের ফটোগ্রাফার প্রবীর এবং আজকের পত্রিকার রিপোর্টার আল আমিন রাজু।

আহত আরও যাদের নাম জানা গেছে তারা হলেন—সাজ্জাদ, সেলিম, রাজু, কাওসার, রাহাত, আলিফ, ইয়াসিন, রুবেল ও রাজু।

জানা গেছে, গতকাল সোমবার রাত ১১টার দিকে ঢাকা কলেজের কয়েকজন শিক্ষার্থী নিউমার্কেটে গেলে দোকানীদের সাথে কথা কাটাকাটি হয়। এ সময় শিক্ষার্থীদের মারধর করেন ব্যবসায়ীরা। পরে ঢাকা কলেজের আবাসিক শিক্ষার্থীরা নিউমার্কেট এলাকায় এসে ভাংচুর চালায়। শুরু হয় দু’পক্ষের মধ্যে সংঘর্ষ। দফায় দফায় চলে ধাওয়া পাল্টা ধাওয়া।

ব্যবসায়ীদের অভিযোগ, একটি দোকানে চটপটি খাওয়ার পর ‘টাকা না দেওয়ার’ কারণে বাগবিতণ্ডার শুরু হয় ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের কয়েকজন শিক্ষার্থীর। বাগবিতণ্ডার জেরে হাতহাতি হয়। পরবর্তী সময়ে এ ঘটনা ছড়িয়ে পড়লে ঢাকা কলেজের শিক্ষার্থীরা এসে হামলা চালায়।

এসময় রাবার বুলেট ও টিয়ারগ্যাস ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

RELATED ARTICLES

Most Popular