Saturday, September 21, 2024
Homeরাজধানীনিউমার্কেটে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে ঢাকসাসের মানববন্ধন

নিউমার্কেটে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে ঢাকসাসের মানববন্ধন

ক্যাম্পাস ডেস্কঃ

রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থী ও ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষের সংবাদ সংগ্রহকালে সাংবাদিকদের উপর হামলার ঘটনায় ছবি ও ভিডিও ফুটেজ দেখে দোষীদের চিহ্নিত করে বিচারের আওতায় আনার দাবি জানিয়েছেন সাংবাদিকরা।

আজ বৃহস্পতিবার (২১ এপ্রিল) দুপুর ২টায় ঢাকা কলেজ সাংবাদিক সমিতির আয়োজনে ঢাকা কলেজের প্রধান ফটকে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে অংশ নেন সংঘর্ষের সময় সংবাদ সংগ্রহকালে আহত সাংবাদিক ও ঢাকা কলেজ সাংবাদিক সমিতির নেতাকর্মীরা।

এসময় তারা নিউমার্কেট ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের ছাত্রদের সংঘর্ষের সময় সাংবাদিকদের ওপর হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

সেইসাথে, উপমহাদেশের প্রাচীন বিদ্যাপীঠ ঢাকা কলেজের শিক্ষার্থীদের ওপর বর্বরোচিত হামলা ও পেশাগত দায়িত্ব পালন করতে আসা সাংবাদিকদের নির্যাতনের ঘটনায় উদ্বেগ প্রকাশের পাশাপাশি জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তিরও দাবি জানানো হয়।

সাংবাদিকরা বলেন, সোমবার রাতে রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষ শুরু হয়। এর জের ধরে মঙ্গলবার সকাল থেকে দফায় দফায় এ সংঘর্ষ চলতে থাকে। যা ২০ এপ্রিল পর্যন্ত গড়ায়। তখন খবর সংগ্রহের সময় সন্ত্রাসীদের হামলায় অন্তত ১০ জন সাংবাদিক আহত হয়েছেন।

তারা বলেন, বিভিন্ন ভিডিও ফুটেজে দেখা গেছে পুলিশের সামনেই সাংবাদিকদের ওপর হামলা করা হয়েছে। কিন্তু পুলিশ নিরব ভূমিকায় ছিলো। পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলা চালানো সন্ত্রাসীরা দেশ, জাতি ও সরকারের শত্রু। এর জন্য দায়ীদের বিচারের মুখোমুখী করতে হবে।

RELATED ARTICLES

Most Popular