Saturday, September 21, 2024
Homeশিক্ষাঙ্গনঅসচ্ছলদের পাশে থেকে এন্ট্রেন্স ডে পালন করলো বুয়েট '১৮

অসচ্ছলদের পাশে থেকে এন্ট্রেন্স ডে পালন করলো বুয়েট ‘১৮

ক্যাম্পাস ডেস্কঃ

বুয়েট’১৮ এর এন্ট্রেন্স ডে ২৯ এপ্রিল। নিজেদের বিশ্ববিদ্যালয় জীবন শুরু করার এই দিনটিকে অর্থবহভাবে পালনের উদ্দেশ্যে এবছর পুরো ব্যাচের পক্ষ থেকে অসচ্ছল মানুষদের আর্থিক সাহায্য করার পরিকল্পনা করা হয়।

রমজানে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির জন্য নিম্নআয়ের মানুষদের জীবন হয়ে উঠেছে অনেক বেশি দূর্বিষহ। তাদের পাশে থাকার উদ্দেশ্যে ব্যাচ ১৮ থেকে নানা খাতে সাহায্য করা হয়েছে।

ঢাকার মধ্যে ১০০ পরিবারকে কিছু নিত্যসামগ্রী(চাল, চিনি, পোলাওয়ের চাল, আলু, পেঁয়াজ, লবণ, সেমাই, নুডুলস, সাবান, গুঁড়া দুধ) দেওয়া হয়েছে। চট্টগ্রামে ‘প্রজেক্ট হাসিমুখ’কে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে দরিদ্র পরিবারকে নিত্যপ্রয়োজনীয় সামগ্রী কিনে দেয়ার জন্য।

আর্থিক সমস্যায় থাকা কিছু ছাত্রকে সহায়তা করা হয়েছে। আইইউটি’১৮ এর একজন অসুস্থ শিক্ষার্থীকে কিছু আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। এছাড়া, ১০৫ টা কুরআন বিতরণ করা হয়েছে (৮০টা অর্থসহ) বুয়েটের হলগুলোতে ৯টি আর বাকিগুলো এতিমখানায় ও মক্তবে। নবোত্থান – ১৮ এবং বিদ্যানন্দকে পথশিশুদের মাঝে খাবার বিতরণের জন্য কিছু আর্থিক সাহায্য প্রদান করা হয়েছে।

নিজেদের এন্ট্রেন্স ডে এভাবে পালন করার ব্যাপারে জিজ্ঞেস করা হলে ১৮ ব্যাছের একজন শিক্ষার্থী বলেন, “এন্ট্রেন্স ডে সত্যি বলতে আমাদের বিশ্ববিদ্যালয় জীবনের এক আনন্দময় দিন। আর দিনটিকে অর্থবহভাবে পালন করতে নানা আয়োজনের সাথে অসহায় মানুষের পাশে দাড়ানোর চেয়ে ভালো আর কি হতে পারে! আশা করছি আমাদের ব্যাচ এই ধারাটি অব্যহত রাখবে ভবিষ্যতেও।”

RELATED ARTICLES

Most Popular