Saturday, September 21, 2024
Homeসারাদেশকথা রাখলেন শিক্ষক, শিক্ষার্থী পেলো বেনারসি

কথা রাখলেন শিক্ষক, শিক্ষার্থী পেলো বেনারসি

জেলা প্রতিনিধি, যশোর :

জাতি গড়ার কারিগর শিক্ষক হলেন অনুপ্রেরণার উৎস, আবারও প্রমাণ হলো যশোর জেলার অভয়নগর উপজেলার নওয়াপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব আজিজুর রহমানের মাধ্যমে। তিনি তার শিক্ষার্থীকে দেওয়া কথা রাখলেন, শিক্ষার্থীর অত্যন্ত পছন্দের বেনারসি শাড়ি উপহার দিয়ে।

নানামুখী প্রতিভার স্বাক্ষর রাখা লাবনি আক্তার তিশা এসএসসি পরীক্ষার পূর্বে তার বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাকে কথা দিয়েছিলেন, সে যদি এসএসসিতে সবগুলো বিষয়ে এপ্লাস(A+) প্রাপ্ত হয় তাহলে তার পছন্দের বেনারসি শাড়ি তাকে উপহার হিসেবে দিবেন।

যে কথা সেই কাজ, তিশাও শুরু করল তার অভিযান। যেমনি চাওয়া তেমনি পাওয়া তিশা গত এসএসসি পরীক্ষায় সকল বিষয়ে এ প্লাস(A+) নিয়েই উত্তীর্ণ হয়।
৩০ এপ্রিল ২০২২ শনিবার প্রধান শিক্ষকসহ কয়েকজন সহকারী শিক্ষকগণের উপস্থিতিতে তিশার হাতে তুলে দেন সেই প্রাণাধিক প্রিয় উপহার। প্রাণ ভরে দোয়া ও শুভকামনা করেন শিক্ষকগণ।

তিশা তার অনুভুতি প্রকাশ করতে গিয়ে বলেন, শ্রদ্ধা-অবনত হয়ে গ্রহণ করলাম উপহার। এ উপহার আমার সারাজীবনের অনুপ্রেরণা, এ উপহার আমার জীবনের সেরা প্রাপ্তি। আমি যেন সারাজীবন আমার শ্রদ্ধেয় শিক্ষকগণের মনের আশা পূরণ করতে পারি। লেখা-পড়ার পাশাপাশি তিশা নৃত্য, আবৃতি, ছাড়াও বিতর্ক প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে দলনেতা সহ শ্রেষ্ট বক্তা হয়ে নোয়াপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের মুখ উজ্জ্বল করেছে। সে একজন নিষ্ঠাবান ডাক্তার ও ভালো মানুষ হতে চায়।

RELATED ARTICLES

Most Popular