Saturday, September 21, 2024
Homeশিক্ষাকারাগারে বসে ঢাবির ভর্তি পরীক্ষা দিলেন এক শিক্ষার্থী

কারাগারে বসে ঢাবির ভর্তি পরীক্ষা দিলেন এক শিক্ষার্থী

কারাগার থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের অধীনে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছেন ভর্তিচ্ছু এক শিক্ষার্থী। তবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ওই পরীক্ষার্থীর নাম প্রকাশ করেনি।

শনিবার (১১ জুন) দুপুরে পরিক্ষা শেষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী এই তথ্য নিশ্চিত করেন।

প্রক্টর বলেন, ছেলেটা সৌভাগ্যবশত পরীক্ষা দিতে পেরেছে। গতকাল শুক্রবার রাতে আমার ডিউটি ছিল না। আমি কাজ করছিলাম। তখন কারা-কর্তৃপক্ষ থেকে লোক এসেছে। পরে সংশ্লিষ্ট সবার সাথে কথা বলে আমরা তার পরীক্ষার ব্যবস্থা করি। অন্যান্য পরীক্ষার মতো করেই তার পরীক্ষা নেন।

তিনি বলেন, কারা কর্তৃপক্ষ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের যৌথ প্রচেষ্টায় এই পরীক্ষা নেওয়া হয়েছে। সামাজিক বিজ্ঞান অনুষদের ডিনের সঙ্গে কথা বলে আমাদের অফিস থেকে একজনকে ডিউটি দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং কর্মকর্তা ওখানে গিয়ে যথাযথ প্রক্রিয়া অবলম্বন করে সকাল ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত পরীক্ষা গ্রহণ করা হয়েছে।

তবে কোন কারাগারে পরীক্ষা হয়েছে জানতে চাওয়া হলে অধ্যাপক ড. গোলাম রব্বানী পরীক্ষার্থীর নিরাপত্তা ও আইনি বিষয়ের কথা উল্লেখ করে বিষয়টি গোপন রেখেছেন।

RELATED ARTICLES

Most Popular