Saturday, September 21, 2024
Homeশিক্ষাঙ্গনঢাবি ছাত্র অধিকার পরিষদের তিন নেতাকে ছাত্রলীগের মারধর

ঢাবি ছাত্র অধিকার পরিষদের তিন নেতাকে ছাত্রলীগের মারধর

ছাত্র অধিকার পরিষদের ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার তিন নেতাকে মারধরের অভিযোগ উঠেছে ছাত্রলীগের বিরুদ্ধে। শুক্রবার (১৯ আগস্ট) দুপুর ১টার দিকে কবি কাজী নজরুল ইসলামের সমাধির সামনের ফুটপাতে এ ঘটনা ঘটে।

মারধরের শিকার ব্যক্তিরা হলেন ছাত্র অধিকার পরিষদের ঢাবি শাখার দপ্তর সম্পাদক সালেহউদ্দিন সিফাত, অর্থ সম্পাদক আহনাফ সাঈদ খান ও সামাজিক যোগাযোগমাধ্যম সম্পাদক আবদুল কাদের। তাদের মধ্যে সিফাত ও আহনাফকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ছাত্র অধিকার পরিষদের অভিযোগ, রাষ্ট্রবিরোধী কাজে জড়িত থাকা সন্দেহে থানায় সোপর্দ করা রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী মিফতাহুল মারুফকে পুলিশ মুচলেকা দিয়ে ছেড়ে দিলে তাকে নিয়ে আসার সময় জসীম উদ্দিন হল ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী তাদের ওপর হামলা চালায়।

তাদের অভিযোগ- কবি জসিম উদ্দিন হল ছাত্রলীগের কর্মী সমাজবিজ্ঞান বিভাগের সোহান, আইন বিভাগের রেজাউল, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের তুষার, সাংবাদিকতা বিভাগের হেদায়েতুল ইসলামসহ ১০ থেকে ১৫ জন উপস্থিত ছিলো। তারা সবাই জসীম উদ্দিন হল ছাত্রলীগের সভাপতি ওয়ালিউল সুমনের অনুসারী।
তবে ছাত্রলীগ বলছে এটার সাথে তাদের কোনো সম্পৃক্ততা নেই।

ঢাবি ছাত্র অধিকার পরিষদের সভাপতি আখতার হোসেন বলেন, নিরপরাধ এই শিক্ষার্থীকে থানায় নিয়ে যাওয়ায় আমরা উদ্ধিগ্ন ছিলাম। সকাল থেকে আমরা থানায় ছিলাম। পরে সাড়ে ১টার দিকে তাকে ছেড়ে দিলে তাকে নিয়ে আমরা প্রতিবাদে মিছিল করার চেষ্টা করি। এরপর সেখান থেকে ফেরার পথে এই তিনজন হামলার শিকার হন। সিফাত ও আহনাফ ঢাকা মেডিকেলে ভর্তি আছেন।

তিনি বলেন, আমরা এ ঘটনার বিচার চাই। এ ঘটনা এবং নিরপরাধ শিক্ষার্থীকে হয়রানির প্রতিবাদে আমরা সন্ধার দিলে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করব।

অভিযোগের বিষয়ে জানতে কবি জসিম উদ্দিন হল ছাত্রলীগের সভাপতি ওয়ালিউল সুমনকে একাধিকবার ফোন করা হলেও রিসিভ না করায় তার মন্তব্য পাওয়া যায়নি।

তবে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, এ বিষয়ে আমি অবগত নয়। এ ধরণের ঘটনার সঙ্গে ছাত্রলীগের কোনো নেতাকর্মী জড়িত থাকার কথা নয়।

RELATED ARTICLES

Most Popular