Saturday, September 21, 2024
Homeশিক্ষাঙ্গনদেশ ও জাতির উন্নতিতে কাজ করছে মেডিসিন ক্লাব: প্রতিমন্ত্রী

দেশ ও জাতির উন্নতিতে কাজ করছে মেডিসিন ক্লাব: প্রতিমন্ত্রী

গবি প্রতিনিধিঃ

বর্তমানে দেশের স্বাস্থ্য ও সামাজিক সংগঠন হিসেবে মেডিসিন ক্লাব দেশ ও জাতির উন্নতিতে কাজ করে যাচ্ছে বলে মন্তব্য করেছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা: এনামুর রহমান এমপি।

মঙ্গলবার (২৫ অক্টোবর) দুপুরে সাভারের গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের (জিএসভিএমসি) আয়োজনে মেডিকেল শিক্ষার্থীদের স্বেচ্ছায় রক্তদাতা সংগঠন মেডিসিন ক্লাবের ২৩ তম কেন্দ্রীয় বার্ষিক সম্মেলন-২০২২ দুইদিন ব্যাপী গণস্বাস্থ্যের পিএইচএ অডিটোরিয়ামে এ সম্মেলন শুরু হয়।

কেন্দ্রীয় মেডিসিন ক্লাবের সভাপতি ডা: মোহাম্মদ
আরমান হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধন
করেন ঢাকা-২০ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা
আলহাজ্ব বেনজির আহমেদ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা: এনামুর রহমান এমপি।

প্রতিমন্ত্রী ডা: এনামুর রহমান বলেন, মেডিসিন ক্লাব একটি শিক্ষামূলক ও সামাজিক সংগঠন। করোনার সময় এর উজ্জ্বল দৃষ্টান্ত দেখেছি। রক্তদান সহ দুঃস্থ ও গরিব মানুষকে হাসপাতালে এনে তার চিকিৎসার ব্যবস্থা করা সহ সব ধরনের কাজ করেছে তারা।

এসময় তিনি আশ্বাস দিয়ে বলেন, মেডিসিন ক্লাব যদি দেশের স্বার্থে যেকোনো সময় কাজ করতে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ে চিঠি দেয়, তাহলে এই মন্ত্রনালয়ের সাথে কাজ করার সুযোগ করে দিব।

কেন্দ্রীয় মেডিসিন ক্লাবের সভাপতি ডা. মোঃ আরমান হোসেন বলেন, ‘মেডিসিন ক্লাবের অনেক সদস্য পর্দার অন্তরালে রয়ে গেছে। তারা গ্রামীণ এলাকায় স্বাস্থ্য ও রক্ত নিয়ে কাজ করছে। মেডিসিন ক্লাবের মাধ্যমে দেশের সাধারণ মানুষের সেবায় এগিয়ে যেতে সকলের সহযোগিতা চাই।’

এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মোঃ আবুল হোসেন, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান, স্বাধীনতা চিকিৎসক পরিষদের মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজ, গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মুহিব উল্লাহ্ খোন্দকার, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রধান নির্বাহী ডা. মনজুর কাদির আহমেদ, সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ সায়েমুল হুদা প্রমুখ।

উল্লেখ্য, ‘Learn And Let Others, Learn To Serve The Humanity In The Best Possible Manner’ মূলমন্ত্রে একাডেমিক অর্গানাইজেশন হিসেবে ১৯৮১ সালে মেডিসিন ক্লাবের যাত্রা শুরু হয়। বিভিন্ন দুর্যোগ ও সামাজিক উন্নয়নে কাজ করছে সংগঠনটি। সারাদেশে তাদের মোট ৩১ টি ইউনিট রয়েছে। এর বাহিরে আরো ৫ টি ইউনিট অন্তর্ভুক্ত হওয়ার অপেক্ষায় রয়েছে।

RELATED ARTICLES

Most Popular