Saturday, September 21, 2024
Homeদূর পরবাসকুমিল্লা নামে বিভাগ আমার ব্যক্তিগত চাওয়া নয়, কোটি মানুষের দাবি : বাহার

কুমিল্লা নামে বিভাগ আমার ব্যক্তিগত চাওয়া নয়, কোটি মানুষের দাবি : বাহার

রাশেদুল হক রিয়াদ (সম্পাদক নবদূত নিউজ চ্যানেল)

কুমিল্লা নামেই বিভাগের নামকরণের দাবির কথা ফের বলেছেন কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার।

তিনি বলেছেন, কুমিল্লা নামে কুমিল্লা বিভাগ চাওয়ার কথাটা আমার ব্যক্তিগত কথা না। কুমিল্লার কোটি মানুষে দাবি এটা। আমার বিশ্বাস বঙ্গবন্ধু কন্যা গণমানুষের এই দাবি প্রত্যাখ্যান করবেন না। কুমিল্লা নামেই কুমিল্লা বিভাগ দিবেন তিনি।

রবিবার (০৯ জুলাই) বিকেলে লন্ডনের রয়্যাল রিজেন্সি হলে অনুষ্ঠিত কুমিল্লা নামেই বিভাগ বাস্তবায়নের দাবিতে গণস্বাক্ষর কর্মসূচিতে অংশগ্রহণ করে এসব কথা বলেন আ ক ম বাহার উদ্দিন বাহার। এ অনুষ্ঠানের আয়োজন করে দ্য কুমিল্লা কনসোর্টিয়াম ইউকে।

দ্য কুমিল্লা কনসোর্টিয়াম ইউকের আহ্বায়ক সাইফুল ইসলাম দুদুর সভাপতিত্বে অনুষ্ঠানটি যৌথভাবে সঞ্চালনা করেন সদস্য সচিব তানভীর আহমেদ এবং যুগ্ম আহবায়ক আমীনুল ইসলাম। পবিত্র কোরআন তেলাওয়াতের পর জাতীয় সংগীত ও সকল শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করে অনুষ্ঠান শুরু হয়।

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বলেন, ঐতিহ্যবাহী কুমিল্লায় বঙ্গবন্ধু ও শেখ হাসিনার অনেক স্বপ্নের বাস্তবায়ন হয়েছে। এই কুমিল্লা খুনি খন্দকার মোশতাকের কুমিল্লা নয়, এমনকি সে কুমিল্লায় স্থায়ী বাসিন্দাও নয়। কুমিল্লা অসংখ্যা জ্ঞানী ও গুণী মানুষের জন্ম। তাই আমরা সবাই কুমিল্লা নামেই বিভাগ চাই।

এই নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি বলেন, আমার একটি স্লোগান আছে ‘কুমিল্লা এগোলে, এগোবে বাংলাদেশ’। আমি একদিনে এই বিভাগ দাবি করিনি সেই ১৯৮৮ সাল থেকে কুমিল্লা বিভাগের জন্য আন্দোলন করে আসছি। বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্যে আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা এনামুল হক, মুক্তিযোদ্ধা রহমান জিলানী,
ডা. তাহসিন বাহার সূচনা, দ্য কুমিল্লা কনসোর্টিয়াম ইউকের প্রধান উপদেষ্টা রুহুল আমিন, উপদেষ্টা মুহাম্মদ শফিকুল ইসলাম, টিউলিপ সুলতানা।

এছাড়াও উপস্থিত ছিলেন, ব্যারিস্টার মনিরুল ইসলাম মঞ্জু, আইনজীবী সোহেল করিম, গ্রেটার কুমিল্লা ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি ইঞ্জিনিয়ার ফরহাদ হোসেন বাবু, বৃহত্তর কুমিল্লা এসোসিয়েশনের প্রেসিডেন্ট মুকিত হায়দার রাসেল, বরুরা সমিতির প্রেসিডেন্ট মোহাম্মদ সেলিম মিয়া, জহিরুল ইসলাম, সৈয়দ এহছানুল হক, সাংবাদিক রাশেদুল হক রিয়াদ, সেলিনা জোৎসা।

উল্লেখ্য, দ্য কুমিল্লা কনসোর্টিয়াম ইউকের উদ্যোগে প্রায় ১০ হাজার গণস্বাক্ষর সংগ্রহ করা হয়েছে। যা আজ লন্ডনে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে জমা দেওয়া হবে। এবং পরবর্তীতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তর করা হবে।

RELATED ARTICLES

Most Popular