Saturday, September 21, 2024
Homeখেলাবাংলাদেশে আসছে বিশ্বকাপ ট্রফি

বাংলাদেশে আসছে বিশ্বকাপ ট্রফি

ঢাকা : রাতে বাংলাদেশে আসছে বিশ্বকাপ ট্রফি। তিন দিনের সফরে রোববার দিবাগত রাতে ঢাকায় পৌঁছাবে বিশ্ব ক্রিকেটের শ্রেষ্ঠত্বের এই প্রতীক। তিনদিন ভিন্ন তিন স্থানে প্রদর্শন করা হবে ট্রফি। আনুষ্ঠানিক ফটো সেশন হবে পদ্মা সেতুতেও। দেখতে পারবে সাধারণ দর্শকরাও।

২০২৩ বিশ্বকাপ মাঠে গড়ানোর এখনো মাস দুয়েক বাকি। রুটিনমাফিক প্রতিটি বিশ্বকাপের আগে বিশ্ব ভ্রমণে বের হয়েছে ‘ট্রফি।’ আইসিসির গাইডলাইন অনুযায়ী বিভিন্ন দেশে কিছু সময় অবস্থান করে থাকে তা। যার ধারাবাহিকতায় আট দেশ পাড়ি দিয়ে ট্রফি আসছে আজ বাংলাদেশে।

আগামী ৭, ৮, ৯ আগস্ট; এই তিন দিন ট্রফি থাকবে বাংলাদেশে। ৭ তারিখে পদ্মা সেতু, ৮ তারিখে মিরপুর শের-ই-বাংলা ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ও ৯ তারিখ বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সে অবস্থান করবে ট্রফি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড আগেই নিশ্চিত করেছিল, দেশের অন্যতম স্থাপনা পদ্মা সেতুতে হবে এবারের আইসিসি বিশ্বকাপ ট্রফির ফটোসেশন। ৭ তারিখ ফটোসেশন শেষে ৮ আগস্ট মিরপুরে ক্রিকেটার, সংশ্লিষ্ট কর্মকর্তা ও মিডিয়ার জন্য উন্মুক্ত থাকবে ট্রফি।

আর শেষ দিন অর্থাৎ ৯ আগস্ট বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সে সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত সাধারণ মানুষের জন্য উন্মুক্ত রাখা হবে ট্রফিটি। ৯ তারিখ রাতেই দেশ ত্যাগ করবে বিশ্ব ক্রিকেটের এই সর্বোচ্চ পুরস্কার।

এর আগে গত জুনে ট্রফিটি পৃথিবী হতে এক লাখ ২০ হাজার ফুট ওপরে থেকে দর্শনীয় শৈলীতে বিশেষ প্রযুক্তির বেলুনের সাহায্যে ফাইনালের ভেন্যু ভারতের আহমেদাবাদে অবতরণ করে। এরপর ২৭ জুন থেকে ১৪ জুলাই পর্যন্ত ট্রফি ট্যুর চলে ভারতের বিভিন্ন শহরে।

এরপর ভারত প্রদক্ষিণ করে বিশ্ব ক্রিকেটের এই রাজমুকুট বিশ্ব ভ্রমণ শুরু করে। যার ধারাবাহিকতায় শ্রীলঙ্কা হয়ে বাংলাদেশে আসছে ট্রফিটি। বাংলাদেশ থেকে ১০ আগস্ট কুয়েতে যাবে বিশ্বকাপ ট্রফিটি।

RELATED ARTICLES

Most Popular