Saturday, September 21, 2024
HomeUncategorizedকরোনায় প্রাণ হারিয়েছেন ঢাবির ৯ শিক্ষক

করোনায় প্রাণ হারিয়েছেন ঢাবির ৯ শিক্ষক

নবদূত রিপোর্ট:

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ৯ জন শিক্ষকসহ ১২ জন প্রাণ হারিয়েছেন। মৃত্যুবরণকারীদের মধ্যে ৯ জন শিক্ষক, দুইজন কর্মকর্তা এবং একজন শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের সংবাদ বিজ্ঞপ্তি ও গণমাধ্যমে প্রকাশিত সংবাদ থেকে এই তথ্য পাওয়া গেছে।

করোনায় মৃত শিক্ষকরা হলেন, পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক শাকিল উদ্দিন আহমেদ, পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম খান, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সাবেক শিক্ষক অধ্যাপক ড. নাজমুল করিম চৌধুরী, দর্শন বিভাগের সাবেক সভাপতি ও অধ্যাপক ড. হাসনা বেগম, ইতিহাস বিভাগের অধ্যাপক ড. রতন লাল চক্রবর্তী, বাংলা বিভাগের অধ্যাপক ড. আনিসুজ্জামান করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।

এছাড়াও মৃত্যুবরণ করেন ইতিহাস বিভাগের সাবেক অধ্যাপক কে এম মোহসীন, দর্শন বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. গালিব আহসান গণিত বিভাগের অবসরপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক মো. আব্দুর রহমান করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।

বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা, শিক্ষার্থীদের মধ্যেও করোনাভাইরাসে প্রাণ হারিয়েছেন কয়েকজন। করোনায় মারা গেছেন বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগের মাস্টার্সের শিকার্থী কাকন মিয়া, টিএসসির সাবেক পরিচালক আলমগীর হোসেন এবং ঢাকা বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারের প্রিন্সিপাল টেকনিক্যাল অফিসার জ্যোতির্ময় পাল।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, এই গুণী শিক্ষকবৃন্দকে হারিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবার শোকাহত। এটি আমাদের জন্য দুঃখজনক ঘটনা ঠিকই তবে তাদের জীবন অনুসরণ করে আমাদেকেও ঐভাবে তৈরি হতে হবে। আমরা মরহুমের আত্মার মাগফেরাত কামনা করি এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানাই এবং বিশ্ববিদ্যালয় পরিবারের সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানাচ্ছি।

RELATED ARTICLES

Most Popular