Saturday, September 21, 2024
Homeশিক্ষাঢাবির ভর্তি পরীক্ষা শুরু ১ অক্টোবর

ঢাবির ভর্তি পরীক্ষা শুরু ১ অক্টোবর

ঢাবি প্রতিবেদক:

করোনা ভাইরাস (কোভিড-১৯) উদ্ভূত পরিস্থিতিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১মবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার তারিখ ফের পুন:নির্ধারণ করা হয়েছে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী ৩১ জুলাই এর পরিবর্তে আগামী ১লা অক্টোবর থেকে ভর্তি পরীক্ষা শুরু হবে।

মঙ্গলবার (১৩ জুলাই) বিকেলে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান-এর সভাপতিত্বে অনুষ্ঠিত ঢাবির ডিনস কমিটির জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। ডিনস কমিটির একাধিক সদস্য বিষয়টি নিশ্চিত করেছেন।

পুন:নির্ধারিত তারিখ অনুযায়ী ক-ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ১ অক্টোবর, খ-ইউনিটের ভর্তি পরীক্ষা ২ অক্টোবর, গ-ইউনিটের ভর্তি পরীক্ষা ২২ অক্টোবর,  ঘ-ইউনিটের ভর্তি পরীক্ষা ২৩ অক্টোবর এবং চ-ইউনিটের ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান) ৯ অক্টোবর  অনুষ্ঠিত হবে। চ-ইউনিটের ভর্তি পরীক্ষা (অংকন)-এর তারিখ যথাসময়ে জানিয়ে দেয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক একেএম গোলাম রব্বানী বলেন, করোনা পরিস্থিতি বিবেচনায় পূনরায় ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন করা হয়েছে। আগামী ১ অক্টোবর বিজ্ঞান অনুষদের পরীক্ষার মাধ্যমে পরীক্ষা শুরু হবে। আশাকরি এবার যথাসময়ে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

তারিখ পরিবর্তন ব্যতিত পরীক্ষায় আর কোনো পরিবর্তন আসছে কিনা জানতে চাইলে তিনি বলেন- না, আপাতত আর কোনো পরিবর্তন নেই। শুধুমাত্র তারিখ পেছানো হয়েছে।

RELATED ARTICLES

Most Popular