Saturday, September 21, 2024
Homeশিক্ষাকরোনায় ঢাবি'র ইমেরিটাস অধ্যাপক ড. আবদুল মতীনের মৃত্যু

করোনায় ঢাবি’র ইমেরিটাস অধ্যাপক ড. আবদুল মতীনের মৃত্যু

নবদূত রিপোর্ট:

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক ও প্রথিতযশা দার্শনিক ড. আবদুল মতীন মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

শুক্রবার (১৬ জুলাই) সকাল ৬টায় রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৭ বছর। মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন ঢাবির দর্শন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এ কে এম হারুন রশীদ।

তিনি জানান, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের ইমেরিটাস অধ্যাপক ড. আবদুল মতীন
করোনায় আক্রান্ত হয়ে আজ সকাল ৬টায় চিকিৎসাধীন অবস্থায় উত্তরায় অবস্থিত শিন শিন জাপান হাসপাতালে মৃত্যুবরণ করেছেন। তাঁকে তাঁর নিজ গ্রামের বাড়ি ভালুকার ধিতপুরে সমাধিস্থ করা হবে। তার স্মৃতির প্রতি বিনম্র শ্রদ্ধা জানাই এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করছি।

ইমেরিটাস অধ্যাপক ড. আবদুল মতীন-এর মৃত্যুতে গভীর শােক প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মাে. আখতারুজ্জামান। শােকবাণীতে উপাচার্য বলেন, অধ্যাপক ড. আবদুল মতীন ছিলেন
একজন খ্যাতিমান দার্শনিক ও গবেষক। তিনি ছিলেন অত্যন্ত সৎ, বিনয়ী, নম্র ও সজ্জন চরিত্রের অধিকারী। মৌলিক দার্শনিক চিন্তার অধিকারী এই গুণী শিক্ষক দর্শন বিষয়ক শিক্ষা ও গবেষণায় শিক্ষক ও শিক্ষার্থী জন্য
নতুন নতুন চিন্তা-ভাবনার খােরাক যােগাতেন। দর্শন বিষয়ক অনেক মৌলিক গবেষণা গ্রন্থসহ তিনি বেশকিছুঅনেক মৌলিক গবেষণা গ্রন্থসহ তিনি বেশকিছু কাব্যগ্রন্থও রচনা করেছেন। দর্শনচর্চা ও গবেষণায় অসামান্য অবদানের জন্য তিনি স্মরণীয় হয়ে থাকবেন।

উপাচার্য অধ্যাপক ড. মাে. আখতারুজ্জামান মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং পরিবারের শােক-সন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

RELATED ARTICLES

Most Popular