Saturday, September 21, 2024
Homeসারাদেশঢাকায় ধর্মীয় সম্প্রীতি বিষয়ক আন্তর্জাতিক ওয়েবিনার

ঢাকায় ধর্মীয় সম্প্রীতি বিষয়ক আন্তর্জাতিক ওয়েবিনার

নবদূত ডেস্ক:

বাংলার রুমি সৈয়দ আহমদুল হক রচনাবলির তৃতীয় খণ্ডের মোড়ক উন্মোচন উপলক্ষ্যে ‘ধর্মীয় সম্প্রীতি বিকাশে রুমি চর্চার প্রাসঙ্গিকতা ও বাংলার রুমি সৈয়দ আহমদুল হকের অবদান’ শীর্ষক আন্তর্জাতিক ওয়েবিনারের আয়োজন করতে যাচ্ছে আল্লামা রুমি সোসাইটি বাংলাদেশ।

এই ওয়েবিনারের প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন পরিকল্পনা মন্ত্রী এম. এ. মান্নান, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফরিদ উদ্দিন আহমেদ, ওয়েবিনারে সভাপতিত্ব করবেন আল্লামা রুমি সোসাইটি বাংলাদেশের সভাপতি মো. আব্দুল করিম।

এই ওয়েবিনারের মূল বক্তা ভারতের কলকাতা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক ড. অমিত দে, মডারেটর আল্লামা রুমি সোসাইটির সাধারণ সম্পাদক ড. কে এম সাইফুল ইসলাম খান।

আলোচক হিসাবে থাকবেন আল্লামা রুমি সোসাইটি বাংলাদেশের প্রধান উপদেষ্টা সৈয়দ মাহমুনূল হক, জাতীয় রাজস্ব বোর্ডের সাবেক চেয়ারম্যান ড. মোহাম্মদ আব্দুল মজিদ, ঢাকা বিশ্ববিদ্যালয় ফারসি ভাষা ও সাহিত্যের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ বাহাউদ্দিন, ভারতের নর্থ ইস্টার্ন হিল ইউনিভার্সিটি ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. শাহনূরুর রহমান, সহকারী অধ্যাপক ড. বিদায়ক দত্ত, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের সহকারী অধ্যাপক জনাব মেহেদী হাসান।

আয়োজিত আন্তর্জাতিক ওয়েবিনারটি আগামী শনিবার (১৭ জুলাই) সন্ধ্যা সাড়ে সাতটায় অনলাইন প্লাটফর্ম জুমে অনুষ্ঠিত হবে। এই লিংকে প্রবেশ করে ওয়েবিনারে যুক্ত হওয়া যাবে।

লিংক: https://us02web.zoom.us/j/83626533842?pwd=MDFZOFk0UnViUHBsMEt0MkpvYUNxUT09
Webinar ID: 836 2653 3842
Passcode: 426972

RELATED ARTICLES

Most Popular