Saturday, September 21, 2024
Homeজাতীয়করোনা আক্রান্ত বাবাকে বাঁচাতে মেয়ের আকুতি

করোনা আক্রান্ত বাবাকে বাঁচাতে মেয়ের আকুতি

নবদূত রিপোর্ট:

রাজশাহী সিটি কলেজের বিজ্ঞান বিভাগের মেধাবী শিক্ষার্থী ফাইজা আক্তার সুরমা। বাবা  শাকিল আক্তার দীর্ঘদিন ধরে কিডনি জটিলতায় ভুগছিলেন, এরই মধ্যে হোন করোনায় আক্রান্ত। চিকিৎসা নিচ্ছেন রাজশাহী মেডিকেল কলেজে। কিন্তু বাঁধা হয়ে দাঁড়িয়েছে পরিবারের অসচ্ছলতা।

ডাক্তারের ভাষ্যমতে, বর্তমানে তার দুটি কিডনিই বিকল এবং তার অবস্থার উন্নতিতে নতুন কিডনি প্রতিস্থাপন অতি জরুরী হয়ে পড়েছে। যার জন্য প্রয়োজন কমপক্ষে ২০ থেকে ২৫ লক্ষ টাকা। এর মধ্যে করোনা পজিটিভ হওয়ায় তার শারীরিক অবস্থার দ্রুত অবনতি ঘটে।

জানা যায়, গত ৬ বছর যাবত তার চিকিৎসায় এই পর্যন্ত আনুমানিক খরচ হয়েছে ২০ লক্ষ টাকা। কিডনি প্রতিস্থাপনের জন্য বর্তমানে ২৫ লক্ষ টাকা ব্যয় তার পরিবারের জন্য প্রায় অসম্ভব হয়ে দাঁড়িয়েছে। তাই করোনাক্রান্ত ও নানা রোগে অসুস্থ বাবাকে বাঁচাতে সমাজের বিত্তবানদের নিকট আকুতি তার মেয়ে সুরমার।

ফাইজা আক্তার সুরমা বলেন, আমার বাবা গত ৬ বছর যাবৎ কিডনি জটিলতায় ভুগছে। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি আমার বাবা। তার চিকিৎসার জন্য যে  বিপুল পরিমাণ অর্থের প্রয়োজন, তার ব্যয়ভার বহন আমার পরিবারের পক্ষে প্রায় অসম্ভব হয়ে দাঁড়িয়েছে। জরুরী ভিত্তিতে কিডনি প্রতিস্থাপন সম্ভব না হলে ক্রমেই তার করুণ পরিণতির সাক্ষী হতে হবে আমাকে। সন্তান হিসেবে এই অপারগতার যন্ত্রণা  বর্ণনাতীত। তাই আমার বাবার চিকিৎসায় সকলকে এগিয়ে আসার আকুল আবেদন জানাচ্ছি।

রাজশাহী নগরীর হেতেমখা এলাকার বাসিন্দা ফাইজা আক্তার সুরমার বাবাকে সাহায্য পাঠাতে নিন্মোক্ত নাম্বারে যোগাযোগ করতে বলা হয়েছে। 01717182412 ০১৭১৭-১৮২৪১২ (বিকাশ, নগদ)।

RELATED ARTICLES

Most Popular