Saturday, September 21, 2024
Homeঅপরাধএক মাসের মধ্যে পদ্মা সেতুর ৩টি পিলারে ফেরির ধাক্কা।

এক মাসের মধ্যে পদ্মা সেতুর ৩টি পিলারে ফেরির ধাক্কা।

আবারও পদ্মা সেতুর পিলারে ধাক্কা দিয়েছে রো রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর। সোমবার (৯ আগস্ট) সন্ধ্যায় মাদারীপুরের বাংলাবাজার ঘাট থেকে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে আসার পথে ফেরিটি পদ্মা সেতুর ১০ নম্বর পিলারে ধাক্কা দেয়।

বারবার পদ্মা সেতুর পিলারে ধাক্কায় বিআইডব্লিউটিসির মনিটরিং ও স্রোতের সাথে চলার অনুপযোগী ফেরি চালানোর কারণে এ ঘটনা ঘটছে বলে অভিযোগ করেন পদ্মা সেতুর প্রধান প্রকৌশলী দেওয়ান আব্দুল কাদের। সোমবার (০৯ আগস্ট) সন্ধ্যায় তিনি এ কথা বলেন।

ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর বাংলাবাজার ঘাট থেকে শিমুলিয়ায় যাওয়ার পথে পদ্মা সেতুর ১০ নম্বর পিলারের সঙ্গে ধাক্কা লেগেছে। সোমবার (৯ আগস্ট) সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটের দিকে এ ঘটনা ঘটে। তাতে এই পিলারের পাইল ক্যাপের বাইরের দিকের দক্ষিণ-পশ্চিম কোণ ক্ষতিগ্রস্ত হয়েছে। ফেরির ধাক্কায় পিলারের রডও বের হয়ে গেছে।

প্রসঙ্গত, গত শুক্রবার (২৩ জুলাই) সকাল সাড়ে ৯টার দিকে বাংলাবাজার ঘাট থেকে ২৯টি যানবাহন নিয়ে শিমুলিয়া ঘাট যাওয়ার সময় পথিমধ্যে রো রো ফেরি শাহজালাল নিয়ন্ত্রণ হারিয়ে পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারে আঘাত করে। তার মাত্র তিন দিন আগে মঙ্গলবার (২০ জুলাই) রো রো ফেরি শাহ মখদুমও পদ্মা সেতুর ১৬ নম্বর পিলারের সঙ্গে ধাক্কা দেয়।

RELATED ARTICLES

Most Popular