Saturday, September 21, 2024
Homeশিক্ষাআমার ছাত্রদের বিরুদ্ধে আমার কোনো অভিযোগ নেই: আসিফ নজরুল

আমার ছাত্রদের বিরুদ্ধে আমার কোনো অভিযোগ নেই: আসিফ নজরুল

নবদূত রিপোর্ট:

কক্ষে তালা ঝুলানোর ঘটনায়
ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভগের চেয়ারম্যান ও অধ্যাপক ড. আসিফ নজরুল বলেছেন, আমার শিক্ষার্থীদের বিরুদ্ধে আমার কোন অভিযোগ নেই। আমার ছাত্রদের বিরুদ্ধে আমি ব্যক্তিগতভাগে কখনোই ব্যবস্থা নিতে পারি না। বিশ্ববিদ্যালয় প্রশাসন চাইলে নিতে পারে।

নিজ অফিস কক্ষে তালা দেওয়ার প্রতিক্রিয়ায় বৃহস্পতিবার (১৯ আগস্ট) সন্ধ্যায় গণমাধ্যমকে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, আমার তাদের বিবেকবোধের উপর আস্থা আছে। আমি কেমন তা আমার ছাত্ররা জানে, এখন রাজনৈতিক কারণে তাদের হয়তবা অনেক কিছুই করতে হয়। তবে এই কারণে তাদের প্রতি আমার ভালোবাসা কমে যাবে না।

সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি স্ট্যাটাসকে কেন্দ্র করে জঙ্গিবাদকে উস্কে দেওয়ার অভিযোগ এনে তার (আসিফ নজরুল) বিভাগীয় কক্ষে গতকাল (১৮ আগস্ট) দুপুর দেড়টায় তালা ঝুলিয়েছে ছাত্রলীগের বিক্ষুদ্ধ নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) বিকাল পাঁচটায় এসব তালা খুলে দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। পাশাপাশি কক্ষের দরজায় সাটানো ফেস্টুনগুলো পুড়িয়ে ফেলা হয়। এর আগে বিকাল চারটায় তালা ভাঙ্গতে উপাচার্য বরাবর আবেদন করেন ড আসিফ নজরুল।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড মো  আখতারুজ্জামান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় গণতান্ত্রিক জায়গা। আসিফ নজরুল উনি আমাদের চেয়ারম্যান। উনাকে এবং প্রক্টরকে সমন্বয় করে কী কী ঘটেছিলো তথ্যগুলো নিতে বলেছি। প্রক্টর স্যার বিষয়টা দেখছেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, এটি বিশ্ববিদ্যালয়ের কক্ষ। এটি কারো কোন ব্যক্তিগত কক্ষ নয়। আমরা সবসময় বিশ্ববিদ্যালয়ের সার্বিক নিরাপত্তার বিষয়ে কাজ করি। তাই আমি নিজে উপস্থিত থেকে তালা খুলে দিয়েছি। বিশ্ববিদ্যালয়ে যেন অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি না হয় সেদিকে লক্ষ্য রেখে আমাদের সার্বিক বিষয়ে যত্নশীল ও সহনশীল হওয়া উচিত।

RELATED ARTICLES

Most Popular