Saturday, September 21, 2024
Homeশিক্ষাশিক্ষক-কর্মকর্তাদের ৩০ সেপ্টেম্বরের মধ্যে নিতে হবে করোনার টিকা

শিক্ষক-কর্মকর্তাদের ৩০ সেপ্টেম্বরের মধ্যে নিতে হবে করোনার টিকা

নবদূত রিপোর্ট:

আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে দেশের স্কুল-কলেজের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের টিকা নেওয়া বাধ্যতামূলক করা হয়েছে। কারো শারীরিক সমস্যা থাকলে তা অধিদফতরকে জানাতে হবে লিখিতভাবে। এ বিষয়ে দু-এক দিনের মধ্যে সব শিক্ষা প্রতিষ্ঠানে নির্দেশনা পাঠিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা যায়।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ ও শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়সহ টেকনিক্যাল কমিটির বৈঠক হয়। বৈঠকে এ সিদ্ধান্তের কথা জানান শিক্ষামন্ত্রী দীপু মনি।

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি আমাদের রয়েছে। নতুন করে আরও পরিষ্কার-পরিচ্ছন্ন করে তুলতে হবে। করোনা সংক্রমণের হার কত শতাংশে নামলে আমরা স্কুল-কলেজ খুলতে পারি আগামী সপ্তাহের শুরুতে জাতীয় পরামর্শক কমিটির সঙ্গে বৈঠক করে সিদ্ধান্ত নেওয়া হবে। তাদের পরামর্শ অনুযায়ী স্বাস্থ্যবিধি নিশ্চিত করে আমরা সশরীরে শ্রেণিপাঠ কার্যক্রম শুরু করতে চাই।

তিনি বলেন, বর্তমানে সারাদেশে টিকা কার্যক্রম চলছে। অধিকাংশ শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী টিকার আওতায় এসেছেন। এখনো যারা টিকার আওতায় আসতে পারেননি, তাদের আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে টিকা নিতে হবে। কোন প্রতিষ্ঠানের কতজন টিকা নিয়েছেন, তা অধিদফতর থেকে মাঠ পর্যায়ে চিঠি দিয়ে তথ্য পাঠাতে নির্দেশনা দিতে হবে। সেই তথ্য মন্ত্রণালয়ে পাঠাতে হবে।

RELATED ARTICLES

Most Popular