Saturday, September 21, 2024
Homeশিক্ষাঙ্গনচাঁদাবাজি ও মাদকে অভিযুক্ত ছাত্রলীগ নেতাকে বহিস্কার করল ঢাবি

চাঁদাবাজি ও মাদকে অভিযুক্ত ছাত্রলীগ নেতাকে বহিস্কার করল ঢাবি

নবদূত রিপোর্ট:

শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের এক কর্মচারীর কাছে চাঁদা দাবি ও মাদকে অভিযুক্তের ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রলীগ নেতা আকতারুল করিম রুবেলকে সাময়িকভাবে বহিস্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সোমবার (২৭ সেপ্টেম্বর) শৃঙ্খলা পরিষদের এক সভায় তাকে সাময়িক বহিস্কারের এই সিদ্ধান্ত গৃহীত হয়।

সভা শেষে এক বিজ্ঞপ্তিতে বলা হয়, আকতারুল করিম রুবেলের বিরুদ্ধে আইন শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে আজ শৃঙ্খলা পরিষদের সভায় তাকে সাময়িকভাবে বহিস্কারের সিদ্ধান্ত হয়েছে।

আত্মপক্ষ সমর্থনের সুযোগ দিয়ে ‘কেন তাকে স্থায়ীভাবে বহিস্কার করা হবে না’-এই মর্মে কারণ দর্শানোর নোটিশ প্রদানের সিদ্ধান্তও গৃহীত হয়েছে।

এর আগে গত ২৮ জুলাই ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সংগঠনের নীতি-আদর্শ ও শৃঙ্খলা-পরিপন্থি কার্যকলাপে জড়িত থাকায় তাকে (আকতারুল করিম রুবেল) ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়।

আকতারুল করিম রুবেল ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের সাবেক উপ-দফতর সম্পাদক ও বাংলা বিভাগের ২০১৪-১৫ সেশনের শিক্ষার্থী। এর আগে গত ২৬ জুলাই ভুক্তভোগী মো. মনির হোসেন বাদী হয়ে মামলা করলে তাকে গ্রেফতার দেখায় শাহবাগ থানা পুলিশ। ওইদিন সকাল ৯টার দিকে ইনস্টিটিউটের জরুরি বিভাগের সামনে রুবেল ও তার সঙ্গীরা তাকে মারধর করেন।

RELATED ARTICLES

Most Popular