Saturday, September 21, 2024
Homeশিক্ষাআট বিশ্ববিদ্যালয়ে ঢাবির ভর্তি পরীক্ষা

আট বিশ্ববিদ্যালয়ে ঢাবির ভর্তি পরীক্ষা

নবদূত রিপোর্ট:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভর্তি পরীক্ষা আগামী ১ অক্টোবর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় সহ দেশের আট বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হবে। শিক্ষার্থীদের কষ্ট লাঘব এবং মহামারীর কথা বিবেচনা করে বিভাগীয় শহরে পরিক্ষা নেয়ার এ সিদ্ধান্ত নেয় ঢাবি প্রশাসন।

চট্টগ্রাম বিভাগের শিক্ষার্থীেদের পরিক্ষা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে, রাজশাহী বিভাগের শিক্ষার্থীদের পরিক্ষা রাজশাহী বিশ্ববিদ্যালয়ে, খুলনা বিভাগের শিক্ষার্থীদের পরিক্ষা খুলনা বিশ্ববিদ্যালয়ে, সিলেট বিভাগের শিক্ষার্থীদের পরিক্ষা শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে, রংপুর বিভাগের শিক্ষার্থীদের পরিক্ষা বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে, বরিশাল বিভাগের শিক্ষার্থীদের পরিক্ষা বরিশাল বিশ্ববিদ্যালয়ে এবং ময়মনসিংহ বিভাগের শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হবে।

বুধবার ভর্তি পরীক্ষা উপলক্ষে এক সংবাদ সম্মেলনে এমনটি জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

পরিক্ষায় সার্বিক নিরাপত্তা ও প্রশ্নফাঁসের বিষয়ে উপাচার্য বলেন, যেকোন জালিয়াতির বিরুদ্ধে সবসময় আমাদের জিরো টলারেন্স থাকবে। আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পুলিশ, গোয়েন্দা বিভাগ প্রশ্নফাঁসসহ যেকোনো বিষয়ে আমাদের সহায়তা দিবেন। সেইসাথে গণমাধ্যম কর্মীদের সহায়তার আহবান জানান তিনি। ভর্তি পরিক্ষায় বিভাগীয় বিশ্ববিদ্যালয়গুলো পূর্ণ দিবেন বলে জানান উপাচার্য

RELATED ARTICLES

Most Popular